দিরাইয়ে সংঘর্ষে আহত অর্ধশতাধিক

দিরাই প্রতিনিধি


মার্চ ৩১, ২০২০
১০:৪৩ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩১, ২০২০
১০:৪৩ অপরাহ্ন



দিরাইয়ে সংঘর্ষে আহত অর্ধশতাধিক

সুনামগঞ্জের দিরাইয়ে ধান শুকানোর খলা (মাঠ) তৈরিকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ৯টায় উপজেলার রফিনগর ইউনিয়নের রফিনগর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয়পক্ষের গুরুতর আহত মুস্তাক মিয়া (৩০), উজ্জ্বল মিয়া (২০), তোফায়েল (৩৫), রায়হান (১৮), ছরিদুল ইসলাম (৪০), সালমান (২২), উমর ফারুক (৩২), আল আমিন (৫২), অলিল (৪৭), নিজাম উদ্দিন (১৪), রাজনুর (৬০), হোসেন আলী (২৭), জহুর আলী (৫৬), আকিনুর (২২), এরশাদ মিয়া (৫৫), হজরত আলী (২২), মুর্শেদ (৩৬), রায়হান (২০), সাজিবুল (৩৮), ইবাদুল (২৪), সেনুর (৬০), এনামুল (৩০), মোতাহের (৬০), আবু সুফিয়ান (২৬), ফারুক (৩০), মাহাদুল (২২), আব্দুল মুকিত (২৭), তৌকির হাসান (১৪) ও আনসার আহমদকে (১৫) দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, চলতি বোরো মৌসুমে ধান শুকানোর জন্য খলা (মাঠ) তৈরির জন্য গ্রামের সামনের জায়গা দখলকে কেন্দ্র করে গ্রামের আব্দুর রাজ্জাক ও আলী আহমদের লোকজনের মধ্যে বিরোধ দেখা দেয়। মঙ্গলবার সকালে একই জায়গায় উভয়পক্ষ খলা তৈরি করতে গেলে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ থামান।

আব্দুর রাজ্জাক বলেন, আমাদের বাড়ির সামনে দীর্ঘদিন ধরে ধান শুকানোর খলা (মাঠ) তৈরি করে ধান শুকিয়ে আসছি। এ বছর আমাদের প্রতিপক্ষ গ্রামের আলী আহমদ ও মকবুল হোসেনের লোকজন জোর করে আমাদের জায়গায় খলা তৈরি করতে আসে। আমাদের লোকজন বাধা দিলে তারা অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের লোকজনের উপর হামলা করে। হামলায় আমাদের ২০ জন গুরুতর আহত হয়েছে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন, সংঘর্ষের খবর পেয়েছি। অভিযোগ দাখিল হলে ব্যবস্থা নেওয়া হবে।