সিসিকের খাদ্যসামগ্রী শ্রমজীবীদের ঘরে

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০১, ২০২০
০৩:৫১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
০৯:০০ পূর্বাহ্ন



সিসিকের খাদ্যসামগ্রী শ্রমজীবীদের ঘরে

করোনা মহামারীতে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষ ও শ্রমজীবীদের জন্য গঠিত খাদ্যফান্ডের খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার রাতে নগরের চারটি ওয়ার্ডে নিম্ন আয়ের মানুষের হাতে এসব খাদ্যসামগ্রী তুলে দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

আজ মঙ্গলবার (৩১মার্চ) রাত সাড়ে নয়টায় নগরের ১,২,৪ এবং ২২ নং ওয়ার্ডের নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের হাতে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসময় চারটি ওয়ার্ডের প্রায় ৩৭০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী,,  বিক্রম কর সম্রাট, রেজাউল হাসান কয়েস লোদী, ছালেহ আহমদ সেলিম, রেজওয়ান আহমদ, আফতাব হোসেন খান , সিকন্দর আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম।

আরিফুল হক চৌধুরী জানান, পর্যায়ক্রমে সিলেটের প্রায় ৬৭ হাজার পরিবারের হাতে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। সরকারী তহবিল, সিলেটের ব্যবসায়ী, প্রবাসী, বিত্তবান মানুষ ও সিসিকের নিজস্ব ফান্ডের তহবিলের অর্থ থেকে দেওয়া দানে এসব খাদ্য সামগ্রী জামা হয়।

উল্লেখ্য, গত ২৯ মার্চ মেয়র আরিফ সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনের সিদ্ধান্ত নেন। এই ফান্ডে নিজের এক মাসের সম্মানী ভাতা প্রদানসহ সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন কাউন্সিলরও তাদের সম্মানীর একটি অংশ প্রদানের প্রতিশ্রুতি দেন। এছাড়া সিলেট সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারী সবাই নিজেদের একদিনের বেতন এ ফান্ডে দিবেন। এই ফান্ডে সিলেট নগরের বিত্তবান এবং বিভিন্ন বাণিজ্যিক ও সামাজিক প্রতিষ্ঠানকে সহযোগিতার করার আহবান জানান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হোক চৌধুরী।

এনএইচ/বিএ-৩৩