বারাকা গ্রুপের আর্থিক অনুদান ও পিপিই বিতরণ

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ০১, ২০২০
০৮:০৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
১০:৪৯ অপরাহ্ন



বারাকা গ্রুপের আর্থিক অনুদান ও পিপিই বিতরণ

মহামারি করোনাভাইরাসে স্থবির পুরো দেশ। এ অবস্থায় বিপাকে পড়েছেন সিলেটের নিন্মবিত্তরা। তাদের সহায়তায় খাদ্যফান্ড গঠন করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। ইতোমধ্যে সিলেটের ব্যবসায়ী, প্রবাসী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ ফান্ডে খাদ্যসামগ্রী ও আর্থিক অনুদান প্রদান করেছেন। এবার এগিয়ে এসেছে বারাকা গ্রুপ। সিসিকের খাদ্য ফান্ডে তারা এক লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছে। পাশাপাশি চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিতে আরো ৫০ পিস পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) দিয়েছে তারা।

আজ বুধবার (১ এপ্রিল) সকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর হাতে এই আর্থিক অনুদান তুলে দেন বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী ও ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী।

 

এদিকে সারাদেশের মতো সিলেটেও পর্যাপ্ত পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) এর অভাবে রোগীদের কাছে যেতে অস্বস্তিতে ভুগছেন চিকিৎসকরা। এতে ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা। এরকম পরিস্থিতিতে চিকিৎসকদের পাশে দাঁড়িয়েছে বারাকা গ্রুপ। চিকিৎসকদের জন্য বারাকা গ্রুপের নিজস্ব গার্মেন্টেসে প্রস্তুতকৃত ৫০পিস পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) তুলে দেওয়া হয়েছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরীর হাতে আজ আনুষ্ঠানিকভাবে পিপিই তুলে দেন বারাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, উইমেন্স মেডিকেল কলেজের অ্যাসোসিয়েট প্রফেসর (সার্জারি) ডা. মামুন ইবনে মুনিম।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ রবিবার করোনাভাইরাস থেকে সুরক্ষায় বারাকা পাওয়ার প্লান্টের পক্ষ থেকে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনকে ৫০ পিস পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) প্রদান করা হয়েছে।

নাচৌ-০৩/এএফ-০৬