নবীগঞ্জে একাধিক ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৩, ২০২০
০২:৪০ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২০
০২:৪০ পূর্বাহ্ন



নবীগঞ্জে একাধিক ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

হবিগঞ্জের নবীগঞ্জে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী এবং উপজেলা প্রশাসন। একই সঙ্গে চলছে বাজার মনিটরিং। এর অংশ হিসেবে দোকানে মূল্য তালিকা না থাকায় একাধিক ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে উপজেলার ইনাতগঞ্জ, ঘোলডুবা, বান্দের বাজার, পৌর শহরসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

এ ব্যাপারে সুমাইয়া মমিন বলেন, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যারা সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখছেন, তাদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালিয়ে জরিমানা করা হচ্ছে। যেসব মুদি দোকানে মূল্য তালিকা নেই, তাদেরকে জরিমানা করা হয়েছে।

এর পাশাপাশি স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইনও করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহ্বান জানান। এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন নবীগঞ্জ থানার একদল পুলিশ।

ক্যাপ্টেন এ এস এম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেন এবং সদ্য বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছেন কি না তা খতিয়ে দেখেন। এছাড়াও জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকার ব্যাপারে সচেতন করেন। 

এ ব্যাপারে সেনাবাহিনীর ক্যাপ্টেন এ এস এম শিহাবুজ্জামান শিহাব জানান, করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে সেনাবাহিনী মাঠে কাজ করছে। বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে এবং জনস্বাস্থ্য সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করা হচ্ছে। কোথাও যেন জনসমাগম না হয়, সে বিষয়ে নজরদারি রাখতে নিয়মিত টহল অব্যাহত রয়েছে।