শায়েস্তাগঞ্জে পল্লী চিকিৎসককে জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ০১, ২০২০
১২:৫৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
১২:৫৬ পূর্বাহ্ন



শায়েস্তাগঞ্জে পল্লী চিকিৎসককে জরিমানা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় নিজ নামের পাশে ‘ডাক্তার’ লিখার অপরাধে পল্লী চিকিৎসক বনজ কুমার হালদারকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে উপজেলার পুরানবাজারে ওই চিকিৎসকের চেম্বারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার।

এর আগে ১৩ ইস্ট বেঙ্গল সিলেট সেনানিবাসের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম পুরানবাজারে সচেতনতামূলক প্রচারাভিযান চালান। এ সময় বনজ কুমার হালদারের চেম্বারে লোকজনের সমাগম দেখে সেখানে গিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলে তারা জানতে পারেন বনজ কুমার একজন পল্লী চিকিৎসক, তবে সাইন বোর্ড ও রোগীর ব্যবস্থাপত্রে নিজের নামের আগে ডাক্তার লিখে রেখেছেন।

মেজর আরিফ কথা বলে জানতে পারেন, বনজ কুমার হালদার চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে আছেন এবং অফিস টাইমে প্রাইভেট চেম্বার করছেন। এসব অপরাধে তাকে জরিমানা করা হয়।

শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো. সাদ্দাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, একাধিক অভিযোগের ভিত্তিতে বনজ কুমার হালদারকে জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার জানান, বনজ কুমার হালদার একজন কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে সরকারি চাকরিজীবী। তিনি হাসপাতালের দায়িত্ব ফেলে প্রাইভেট চেম্বারে রোগী দেখছেন এবং পল্লী চিকিৎসক না লিখে ডাক্তার লিখে রেখেছেন। তাই জরিমানা করা হয়েছে।