দেশে নতুন করে করোনা আক্রান্ত ৫৪, মৃত ৩

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৮, ২০২০
০৯:১৬ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৮, ২০২০
১০:৩৬ অপরাহ্ন



দেশে নতুন করে করোনা আক্রান্ত ৫৪, মৃত ৩

 

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছেন। একই সময়ে করোনায় মারা গেছেন আরও ৩ জন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৮। আর মারা গেলেন ২০ জন। 

আজ (৮ এপ্রিল) বুধবার দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানান।

মীরজাদী সেব্রিনা আজ জানান, গত ২৪ ঘন্টায় ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৯ জনই ঢাকা শহরের। একজন ঢাকার একটি উপজেলার। বাকিগুলো দেশের বিভিন্ন স্থানের। ৫৪ জনের মধ্যে পুরুষ ৩৩, নারী ২১।

আজ এই ব্রিফিংয়ে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা হয় ৯৮১টির। সাতটি কেন পরীক্ষা হয়নি সাতজনের। এর কারণ পরে জানানো হবে।

সানিয়া তাহমিনা বলেন, নমুনাগুলোর মধ্যে ঢাকা থেকে সংগ্রহ করা হয় ঢাকায় ৫৬৩টি। বাকিগুলো ঢাকার বাইরে থেকে এসেছে।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, করোনা আক্রান্ত বা আক্রান্ত সন্দেহে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে ১১১ জন আইসোলেশনে আছেন।

গত ২৪ ঘণ্টায় ৪২ জনকে আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ৩৭৮ জনকে আইসোলেশন থেকে ছাড়াপত্র দেওয়া হয়। এছাড়া বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ১৩৯ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এক মাসের মধ্যে রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়ে গেছে।

 

এএফ/১১