দেশে করোনায় আক্রান্ত আরও ১৩৯, মৃত্যু ৪

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১২, ২০২০
০৮:৫৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
০৯:১১ অপরাহ্ন



দেশে করোনায় আক্রান্ত আরও ১৩৯, মৃত্যু ৪

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১৩৯ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬২১ জনে। একই সময়ে মৃত্যু হয়েছে ৪ জনের। ফলে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জন। একই সময়ে সুস্থ হয়েছেন আরও ৩জন। গত ২৪ ঘন্টায় মোট ১ হাজার ৩৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।

আজ রবিবার (১২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান। এই সময় যুক্ত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ৪ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং একজন নারী। এদের দুই জন ঢাকায় এবং বাকিদের ঢাকার বাইরে মৃত্যু হয়। 

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত ৩ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৯ জনে।

বুলেটিনে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও চার জনের মৃত্যু হয়েছে। তাদের দুই জনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, ৬০ বছর বয়সের মধ্যে একজন এবং ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে একজন রয়েছেন। এর মধ্যে দুজন ঢাকায় মারা গিয়েছেন। ঢাকার বাইরে মারা গেছেন দুই জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে সর্বমোট ৩৯ জন। এদের মধ্যে দুই জন নারী এবং একজন পুরুষ। সুস্থ হয়েছেন এক চিকিৎসকও। এই চিকিৎসক একজন রোগীকে সেবা দেওয়ার সময় আক্রান্ত হয়েছিলেন।

আজ রবিবার পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৮২৮ জন। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ১৭ লাখ ৮০ হাজার ৩১৫ জনের শরীরে।

 

 

 

এএফ/১০