বিশ্বনাথে অসহায় বেদে সম্প্রদায়ের পাশে সিলেটের পুলিশ সুপার

বিশ্বনাথ প্রতিনিধি


এপ্রিল ১৩, ২০২০
০৩:০৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
০৩:০৪ পূর্বাহ্ন



বিশ্বনাথে অসহায় বেদে সম্প্রদায়ের পাশে সিলেটের পুলিশ সুপার

 

করোনাভাইরাস সংকট মোকাবিলায় অসহায় বেদে স¤প্রদায় ও কর্মহীন-অসহায় মানুষের মাধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম। আজ রবিবার (১২ এপ্রিল) বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজি এলাকায় বেদে সম্প্রদায়ের ১৭টি ও  ১৬টি কর্মহীন-অসহায় পরিবারের মধ্যে এ খাদ্য বিতরণ করেন তিনি। 

পরে পুলিশ সুপার করোনাভাইরাস প্রতিরোধে সিলেট-সুনামগঞ্জ সড়কের সার্বিক পরিস্থিতি সরেজমিনে দেখার জন্য লামাকাজি এলাকার মাহতাবপুর, কাজিবাড়ি, দিঘলী, গোলচন্দ বাজারসহ বিভিন্ন এলাকায় যান।

এসময় করোনাভাইরাসের সংক্রমন প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রমও পরিচালনা করেন পুলিশ সুপার। জরুরী প্রয়োজনে বাজারে আগত লোকজনদের ৩ ফুট দূরত্বে থেকে জিনিসপত্র ক্রয়-বিক্রয় করা এবং বাধ্যতামূলকভাবে মুখে মাস্ক পরিধানের বিষয়ে উত্সাহিত করেন। জরুরী প্রয়োজন ছাড়া বাজার বা রাস্তাঘাটে ঘোরাফেরা না করে এলাকাবাসীকে নিজ নিজ ঘরে অবস্থানের অনুরোধও জানান তিনি।

এদিকে, বেদে পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, করোনাভাইরাস থেকে গোটা জাতিকে রক্ষায় সরকার অত্যন্ত সতর্কতার সঙ্গে কাজ করে যাচ্ছে। করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশিত আইনগুলো মেনে চলতে হবে। সুরক্ষা সামগ্রী ব্যবহার এবং সর্তকতাকে গুরুত্ব দিয়ে সবাই বাড়িতে থাকতে হবে।

সরকারের আইন মানতে জনগণকে আহŸান জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী মরণব্যাধি হিসাবে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশ থেকে চিরতরে নির্মূলে সরকারের গৃহীত পদক্ষেপগুলো বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টাই পারে সীমিত সম্পদের আমাদের এই বাংলাদেশকে এই সংক্রমণব্যাধি থেকে রক্ষা করতে।

তিনি বলেন, সরকার ঘরবন্দি মানুষজনের পাশে আছে, সরকারের পর্যাপ্ত ত্রাণ তৎপরতাও চালু রয়েছে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এই দুর্যোগ মোকাবেলায় এক কাতারে এসে কাজ করার আহ্বান জানান ও সিলেটের লকডাউন পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক এবং আইনের প্রতি জনগণ যথেষ্ট শ্রদ্ধাশীল বলে অবহিত করেন তিনি।

ত্রানসামগ্রী বিতরণের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওসমানীনগর (সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, ওসি (তদন্ত) রমা প্রসাদ, এসআই নূর হোসেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন প্রমুখ।

সিআ/বিএ-১৪