সিলেটের তরুণ উদ্যোক্তাদের নিয়ে ভার্চ্যুয়াল ফেস্টিভ্যাল

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৭, ২০২১
১১:০৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৮, ২০২১
১২:১০ পূর্বাহ্ন



সিলেটের তরুণ উদ্যোক্তাদের নিয়ে ভার্চ্যুয়াল ফেস্টিভ্যাল

ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের উদ্যোগে জাস্ট হেল্প ফাউন্ডেশনের সার্বিক সহায়তায় সিলেটের তরুণ প্রজন্মের উদ্যোক্তাদের নিয়ে ভার্চ্যুয়াল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেওয়া উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবার উপর  চমৎকার কিছু ডকুমেন্টারি উপস্থাপন করেন। জুম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করে অনলাইন ভিত্তিক শপ ‘বঙ্গজ’, ‘ঐতিহ্যের তাঁত’, ‘Girlly fashion’, ‘Creator lab’। ছিল আর্টিস্ট ও ডিজাইনার বিপ্লব কর এর একক চিত্রপ্রদর্শনী। 

গত ১১ এপ্রিল অনুষ্ঠিত ফেস্টিভ্যালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল ফ্যাশন আইকন বিবি রাসেল, বিশিষ্ট শিক্ষাবিদ রাশেদা কে চৌধুরী, এএফডিবির প্রেসিডেন্ট মানতাশা আহমেদ, প্রফেসর জিয়া উদ্দিন আহমেদ, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব, সাংবাদিক ও কলামিস্ট নজরুল ইসলাম বাসন প্রমুখ।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, জাস্ট হেল্প ফাউন্ডেশনের ফাউন্ডার মিজানুর রহমান মিজান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি বশির আহমেদ। জুম প্লাটফর্মে অনুষ্ঠিত ফেস্টিভ্যালে বিবি রাসেল তরুণ উদ্যোক্তাদের উদ্যোগকে সাধুবাদ জানান এবং তাদের এগিয়ে যাওয়ার বিভিন্ন পরামর্শ দেন। রাশেদা কে চৌধুরী উদ্যোক্তাদের সম্ভাবনা ও বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। ডা. জিয়াউদ্দিন আহমেদ বিদেশের বাজারে বাংলাদেশের ঐতিহ্যবাহী পণ্যের কদর ও চাহিদা এবং বাজার প্রশস্তকরণের উপর গুরুত্ব দেন। 

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও পণ্য বাজারজাতকরণে বিভিন্ন সুযোগ-সুবিধার প্রদানের আশ্বাস দেন। মানতাশা আহমেদ তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট বশির আহমেদ উদ্যোক্তাদের বিদেশে দেশীয় পণ্যের বাজারজাতকরণে বি-টু-সি পন্থা অবলম্বন করার উপর জোর দেন এবং এতে তার প্রতিষ্ঠান উদ্যোক্তাদের সহযোগিতায় সর্বদা পাশে থাকবে বলে আশ্বস্ত করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সাংবাদিক ও কলামিস্ট নজরুল ইসলাম বাসন। তিনি উদ্যোক্তাদের ট্রেনিং এবং পণ্য বাজারজাতকরণে ব্রিটেন ও সিলেটের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দৃষ্টি আকর্ষণ করেন এবং উদ্যোক্তাদের সাধুবাদ জানান।

এনপি-০১