ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পেলো সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুল

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৬, ২০২২
১২:১৪ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ১৬, ২০২২
১২:১৭ পূর্বাহ্ন



ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পেলো সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুল

ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পেয়েছে সিলেটের সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুল ও ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক সাখাওয়াত হোসেন। সম্প্রতি ব্রিটিশ কাউন্সিল এই অ্যাওয়ার্ড ঘোষণা করে। শিগগিরই ঢাকায় অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

ব্রিটিশ কাউন্সিল প্রতি বছরই জাতীয় ও আন্তর্জাতিক পরিসরে দক্ষতা বিস্তারের জন্য ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। প্রতিবারের মতো এবারও ব্রিটিশ কাউন্সিলের ডিসেম্বর সেশনে ৯৬টি বিদ্যালয়ের তালিকা প্রকাশ করে।

আর এ তালিকায়  ‘ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ইন্টারন্যাশনাল স্কুলের পূর্ণাঙ্গ অ্যাওয়ার্ড’ পেয়েছে সিলেটের সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুল। এই কাজে ব্রিটিশ কাউন্সিলের ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল কো- অর্ডিনেটর হিসেবে পরিশ্রম করে এ সম্মান অর্জন করার পেছনে মুখ্য অবদান রাখেন স্কুলের ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর সাখাওয়াত হোসেন। তাঁকে সহায়তা করেন একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ব্রিটিশ কাউন্সের স্কুল এম্বাসাডর আব্দুল মালিক রাজু।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী ও সৈয়দ কুতুব জালাল মডেল হাইস্কুলের সহকারী শিক্ষক সাখাওয়াত হোসেন বলেন, এই অ্যাওয়ার্ড পেশাগত জীবনে বড় অর্জন বলে মনে করি। আমার এক বছরের পরিশ্রম সফল হয়েছে।আন্তর্জাতিক অঙ্গনে আমার স্কুলকে পরিচিত করতে পেরেছি।

তিনি আরও বলেন, করোনা মহামারি চলাকালীন ভারত, নেপাল ও পাকিস্তানের ১৩টি বিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সাথে শিক্ষার্থীদের নিয়ে কাজ করেছি। ভিন্ন দেশের সংস্কৃতি ও ভূপ্রকৃতি সাথে পরিচিত হয়ে আমার ছাত্র-ছাত্রীরা বেশ আনন্দিত। এই অ্যাওয়ার্ড পাওয়ায় প্রতিষ্ঠান, প্রধান শিক্ষক ও কো-অর্ডিনেটর তিনজনকেই সার্টিফিকেট প্রদান করবেন ‘ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ ।

উল্লেখ্য, সাখাওয়াত হোসেন বর্তমানে ব্রিটিশ কাউন্সিলের অঙ্গসংগঠন ‘ইংলিশ টিচার্স অ্যাসোসিয়েশন’ (সিলেট) এর সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরসি-০১