‘ম্যাচটা ব্রাজিলই জিতবে’

খেলা ডেস্ক


নভেম্বর ২৪, ২০২২
১২:৪৪ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৪, ২০২২
১২:৪৬ অপরাহ্ন



‘ম্যাচটা ব্রাজিলই জিতবে’
ব্রাজিল-সার্বিয়ার ম্যাচ নিয়ে মাশরাফির প্রেডিকশন

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ছবি : সংগৃহীত

আজ রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার মুখোমুখি হবে বিশ্ব ফুটবলের অন্যতম পরশক্তি ব্রাজিল। কিন্তু একদিন আগে একই স্টেডিয়ামে আরেক  পরশক্তি আর্জেন্টিনা র‌্যাংকিংয়ের বহু পেছনে থাকা সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে গিয়েছে। এর পরের দিন কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ২-১ গোলে জার্মানির বিরুদ্ধে এক অবিশ্বাস্য জয় তুলে নেয় জাপান।  বিশ্বকাপের আসরে ২৪ ঘণ্টার মধ্যে দুই-দুটি অঘটনের কারনে বড়দলের সমর্থকেরা নড়েছড়ে বসেছেন। ব্রাজিলের ভক্তরা এই সঙ্কার বাইরে নয়। 

কী হতে যাচ্ছে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচে, আরও একটি অঘটনের সাক্ষ্যি কি হবে লুসাইল? এই প্রশ্ন এখন ফুটবলপ্রেমীদের মুখে মুখে। এরই মধ্যে ব্রাজিলের ম্যাচ নিয়ে মুখখুললেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমকে জানান তার প্রেডিকশনের খবর।

মাশরাফি বলেন, এইবারের ব্রাজিল দলটা অনেক স্ট্রং। র‍্যাঙ্কিংয়েও শীর্ষে। আগের কয়েকটা বিশ্বকাপের তুলনায়। নেইমার আছে। তবে ও ছাড়াও আরও অনেক খেলোয়াড় আছে যারা একাই পারে ম্যাচ ঘুড়িয়ে দিতে। সার্বিয়াও ভালো দল। কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠবে না। ম্যাচটা ব্রাজিলই জিতবে।

ব্রাজিল ছাড়াও আজ অনুষ্ঠিতব্য অন্যান্য ম্যাচ নিয়ে নিজের প্রেডিকশর কথা জানান বিপিএলের আসন্ন সিরিজে সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি। সিলেট মিরর-এর পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-

সুইজারল্যান্ড বনাম ক্যামেরুন

সুইজারল্যান্ড ইউরোপিয়ান দল। বাছাই পর্বে এবার ওরা ইতালির গ্রুপে শীর্ষে থেকে বিশ্বকাপে আসছে। তাই এই দলটা ভালো কিছু করবে বলেই আমার বিশ্বাস। ক্যামেরুনও ভালো। কিন্তু বিগত বছরে ওদের ফলাফল খুব একটা ভালো না। তাই আমার মনে হয় এই ম্যাচ সুইসরাই জিতবে।

উরুগুয়ে বনাম দক্ষিণ কোরিয়া

কাতার, ইরান ভালো না করলেও সৌদি আরব ও জাপান কিন্তু ভালো খেলেছে। সে ধারায় দক্ষিণ কোরিয়া এ ম্যাচেও অঘটন ঘটিয়ে ফেলতে পারে। তবে উরুগুয়ে কিন্তু এবার বেশ ভালো দল। ওদের বেশ কিছু দারুণ খেলোয়াড় রয়েছে যারা ইউরোপের বড় বড় ক্লাবে খেলে। তাই আমার মনে হয় শেষ পর্যন্ত উরুগুয়েই জিতে যাবে।

পর্তুগাল বনাম ঘানা

ক্রিস্তিয়ানো রোনালদোর শেষ সুযোগ বলা যায়। রোনালদো ছাড়াই বর্তমান পর্তুগালের সামর্থ্য আছে বিশ্বকাপে ভালো খেলার। আশা করছি ওরা তেমনই খেলবে। ঘানা হয়তো লড়াই করবে কিন্তু শেষ পর্যন্ত পর্তুগালই জিতবে মনে হচ্ছে।

এনএম/০৩