ব্রাজিল এখনও ফেভারিট, বলছেন মেসি

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০৫, ২০২২
১০:২২ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৫, ২০২২
১০:২২ অপরাহ্ন



ব্রাজিল এখনও ফেভারিট, বলছেন মেসি


বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে ফেভারিটদের মতোই টুর্নামেন্ট শুরু করে ব্রাজিল। কিন্তু শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে হেরে গ্রুপ পর্বে ২৪ বছর ধরে অপরাজিত থাকার রেকর্ড হারায় পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি। তবে সেরা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে এমন হারকে খুব একটা গায়ে মাখছে না দলটি। আর এই হারে দলটির ফেভারিট তকমারও পরিবর্তন হচ্ছে না বলে মনে করেন ব্রাজিলের চিরপ্রতিদ্বদন্দ্বী আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি।

শেষ ষোলোর লড়াইয়ে মাঠে নামার আগে তেমন বিশ্রামের সুযোগ পায়নি আর্জেন্টিনা। গ্রুপ পর্বের ম্যাচ শেষেই দলটিকে নেমে পড়তে হয়েছে নক আউটের ম্যাচে। তবে এবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে বিশ্রামের সুযোগ পেয়েছে তারা। মাঠে নামার আগে ৬ দিন বিরতি মেসিদের।

বিরতিতে পরিবারের সঙ্গে বেশ ভালো সময় কাটাচ্ছেন আর্জেন্টাইন ফুটবলাররা। হাঁফ ছেড়ে বেঁচে সুযোগ পাচ্ছেন গণমাধ্যমের সঙ্গে কথা বলারও। সেই সুযোগে আর্জেন্টাইন গণমাধ্যম ওলে’র সঙ্গে কথা বলেছেন মেসি। বিশ্বকাপের শিরোপা জেতার সম্ভাবনা এখনও কাদের বেশি, সে বিষয়ে আলোচনা করেছেন তারকা এই ফুটবলার। 

ব্রাজিলের প্রসঙ্গে তিনি বলেন, ‘যতটা সম্ভব বিশ্বকাপের খেলাগুলো দেখার চেষ্টা করছি। আমি শুরু থেকেই বলে আসছি ব্রাজিল অন্যতম ফেভারিট। ওরা ভালো খেলছে। ক্যামেরুনের কাছে হেরে যাওয়ার পরও বিশ্বকাপের বড় ফেভারিটদের একটি ব্রাজিল।’

ব্রাজিল এবং ফ্রান্সকে বিশ্বকাপের আগেও ফেভারিট বলছিলেন মেসি। এবার নতুন দল হিসেবে স্পেনের নামও যোগ করেছেন তিনি। তবে সেরার দৌড়ে থাকা অন্যতম দল জার্মানির বিদায় তাকে অবাক করেছে বলেও জানিয়েছেন তিনি।

‘ফ্রান্স আর স্পেনও ফেভারিট। দু্টো দলই ভালো খেলছে। কখন কীভাবে খেলতে হবে, সেটা নিয়ে ওরা পরিষ্কার ধারণা রাখে। তবে জার্মানির ছিটকে পড়াটা বিস্ময়ের। ওদের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় আছে, তারুণ্যনির্ভর দল। সব সময়ই ওরা সেরাদের কাতারে থাকে। যে কারণে গ্রুপ পর্ব থেকে বাদ পড়তে দেখে আমি বিস্মিত হয়েছি।’


এএফ/০৬