বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে একসঙ্গে কাজ করবে বিডা ও ফিকি

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ১৭, ২০২৪
০৯:০৪ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২৪
০৬:৪০ অপরাহ্ন



বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে একসঙ্গে কাজ করবে বিডা ও ফিকি


বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে বিডা ও ফিকিকে একসঙ্গে কাজ করার পরামর্শ দিয়েছেন প্রধান উপদেষ্টার আন্তর্জাতিক বিষয় সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকী। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ফিকি) প্রতিনিধিদের মধ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিডার কনফারেন্স রুমে এ সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় বিডার সচিব ড. খন্দকার আজিজুল ইসলামের সভাপতিত্বে গেস্ট অব অনার হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বিডার নব যোগদানকৃত নির্বাহী চেয়ারম্যান আশিক চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন ফিকির প্রেসিডেন্ট জাবেদ আখতার।


বিডার সচিব ও ফিকির প্রেসিডেন্ট বর্তমানে বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ, পরিস্থিতি, পলিসি, বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন আইনের চ্যালেঞ্জ ও প্রতিবন্ধকতা এবং বর্তমান ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্টের (এফডিআই) চিত্র তুলে ধরেন। এ সময় বিডা ও ফিকির পক্ষ থেকে বিডা ও ফিকির কাজ সম্পর্কিত এবং বর্তমানে দেশে বিনিয়োগের তথ্য সংবলিত আলাদা দুটি অডিও-ভিজুয়াল উপস্থাপন করা হয়।

লুৎফে সিদ্দিকী বিনিয়োগের ধারাবাহিকতা রক্ষা করে নতুন নতুন বিনিয়োগ ক্ষেত্র সৃষ্টি এবং অধিক হারে বৈদেশিক বিনিয়োগ আকর্ষণের জন্য বিডা ও ফিকিকে যাবতীয় চ্যালেঞ্জ মোকাবেলা করে একসঙ্গে কাজ করার পরামর্শ দেন।

স্ট্যান্ডার্ড চার্টাডের নাসের এজাজ বিজয় ,মেট লাইফের আলা উদ্দিন আলা, লাফার্জ সুরমার ইকবাল আহমদ চৌধুরী, সিঙ্গার-এর ফাইরুজ, বারাকা পাওয়ার লি‌মি‌টে‌ডের চেয়ারম‌্যান ফয়সল আহমদ চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত অন্য সংবাদ:

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সঙ্গে ফিকির বৈঠক

সভাপতির বক্তব্যে বিডার সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম বিডা ওএসএসসহ অন্যান্য সেবাগুলোর কথা উল্লেখ করে ফিকি প্রতিনিধিদেরকে গ্লোবাল নেটওয়ার্ক তৈরির মাধ্যমে এফডিআই আকর্ষণের জন্য অনুরোধ করে বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেয়ার জন্য বিডা সব সময় প্রস্তুত।

ফিকির প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে বিডার নির্বাহী চেয়ারম্যান আশিক চৌধুরী বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগ সম্প্রসারণের জন্য ফিকির প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা এফডিআই অর্জনের জন্য বহিঃবিশ্বে বাংলাদেশের দূত হিসেবে কাজ করে থাকেন, আপনাদের মা্ধ্যমেই বিদেশে বাংলাদেশের প্রচার ঘটে এবং দেশে বিদেশী বিনিয়োগ আসে। বাংলাদেশ বরাবরই বিশ্বের অন্যতম নিরাপদ বিনিয়োগের গন্তব্য। আমরা আশা করছি বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বর্তমানে যেসব চ্যালেঞ্জ ও প্রতিবন্ধকতা রয়েছে, তা আমরা দ্রুতই সমাধান করতে পারব এবং বৈদেশিক বিনিয়োগ উন্নয়নে টিম হিসেবে একসঙ্গেই কাজ করব।  

মতবিনিময় সভায় প্রধান উপদেষ্টার কার্যালয়ের প্রতিনিধি, ফিকি ও বিডার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এএফ/০৭