‘মায়ের ডাকের’ সানজিদার ভাইকে আটক প্রসঙ্গে আইএসপিআরের ব্যাখ্যা

‌সি‌লেট মিরর ডেস্ক


অক্টোবর ০১, ২০২৪
০৩:০৭ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০১, ২০২৪
০৪:০০ অপরাহ্ন



‘মায়ের ডাকের’ সানজিদার ভাইকে আটক প্রসঙ্গে আইএসপিআরের ব্যাখ্যা


গুমের শিকার ব্যক্তিদের সন্ধানে গঠিত সংগঠন ‘মায়ের ডাক’–এর সমন্বয়ক সানজিদা ইসলাম তুলির বড় ভাই সাইফুল ইসলাম শ্যামলকে যৌথবাহিনীর আটকের ঘটনায় ব্যাখ্যা দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। সোমবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর তেজগাঁওয়ের শাহীনবাগের বাসা থেকে আটকের পর বিকেল সাড়ে ৫টার দিকে আবার তাঁকে বাসায় দিয়ে যায় যৌথবাহিনী।

আইএসপিআর জানায়, রাজধানীর শাহীনবাগ এলাকার সাইফুল ইসলাম শ্যামল নামের এক ব্যক্তির বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ ছিল। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে বিকেল পৌনে ৩টার দিকে কাছের সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদের পর ৪টা ৪০ মিনিটে তাঁকে তাঁর নিজ বাসায় দিয়ে আসা হয়।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্ববর্তী তথ্য অনুযায়ী সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে রমনা থানায় একটি মামলা হয়েছিল। যার কারণে তিনি কারাভোগ করেছিলেন। এছাড়া আরেকটি মামলায় ২০১৬ সালে তিনি গ্রেপ্তার হয়েছিলেন বলে জানা যায়। সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ থাকার কারণেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাইফুল ইসলাম শ্যামল 'মায়ের ডাক' নামক সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই হওয়ায় বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের সংবাদ প্রচারিত হয়েছে। এক্ষেত্রে তাঁর পারিবারিক পরিচয়কে প্রাধান্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার অনাকাঙ্ক্ষিত। এছাড়াও তাঁর সঙ্গে সেনাবাহিনীর অসৌজন্যমূলক আচরণের দাবিও ভিত্তিহীন। তাই সবাইকে দায়িত্বশীলতার সঙ্গে প্রকৃত তথ্য প্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।


এএফ/০৩