করোনার দুঃসময়ে দুই বন্ধুর উদ্যেগ, ‘শিল্পীদের পাশে শিল্পী’

সিলেট মিরর ডেস্ক


মে ১৪, ২০২০
০১:৪২ পূর্বাহ্ন


আপডেট : মে ১৪, ২০২০
০১:৪২ পূর্বাহ্ন



করোনার দুঃসময়ে দুই বন্ধুর উদ্যেগ, ‘শিল্পীদের পাশে শিল্পী’

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সঙ্কটে থাকা শিল্পীদের পাশে দাঁড়ানোর জন্য দুই বন্ধু কিযী তাহনিন এবং অনির্বাণ ভৌমিকের উদ্যোগে গড়ে ওঠে ডিজিটাল প্লাটফর্ম ‘আর্টিস্টস ফর আর্টিস্টস’। 

ফেসবুক ভিত্তিক এই প্লাটফর্মে শিল্পীরা তাদের সৃজনশীল কর্ম দিচ্ছেন। সেগুলো বিক্রি করে তার অর্থ সঙ্কটে থাকা শিল্পীদের কাছে পৌঁছানোর ব্যবস্থা করছে প্লাটফর্মটি।

‘শিল্পীদের পাশে শিল্পী, পুরোন গল্প নতুন করে’ শিরোনামে অলাভজনক এই উদ্যোগ দেশের এই ক্রান্তিলগ্নে কিছুটা হলেও সহায়তা করবে বলে মনে করছেন উদ্যোক্তারা। তারা বলছেন, এর উদ্দেশ্যই হলো প্রতিদিনের কাজের ফাঁকে, সমাজ আর শিল্পকে ফিরিয়ে দেয়া ঋণ, যতটুকু পারা যায়।

দুই বন্ধু কিযী তাহনিন এবং অনির্বাণ ভৌমিকের উদ্যোগে গড়া ডিজিটাল প্লাটফর্মটিতে এরই মধ্যে যুক্ত হয়েছেন দেশের বরেণ্য চিত্রশিল্পী, আলোকচিত্রী, ফ্যাশন ডিজাইনার এবং বিউটি আর্টিস্টসহ সব ঘরানার শিল্পীরা। এই আয়োজনের ডিজিটাল পার্টনার জাস্ট স্টোরিজ -(Just Storys) ।

উদ্যোক্তারা জানান, মাত্র এক সপ্তাহে শিল্পী এবং শিল্পানুরাগীদের কাছ থেকে বিপুল সারা পেয়েছে আর্টিস্টস ফর আর্টিস্টস। আর্টিস্টস ফর আর্টিস্টস প্লাটফর্মে যুক্ত হয়েছেন দেশ বরেণ্য শিল্পী কনক চাঁপা চাকমা, প্রিমা নাজিয়া আন্দালীব, এমদাদ হক, কানিজ আলমাস খান, টুটলি রহমান, প্রীত রেজা, তারেক আমিন, লিপি খন্দকার, ডেভিড বারিকদার, তায়েবুজ্জামান তপু, আবু সালেহ টিটু, ফাতেমা জান্নাত মৌ,  রোজ বই নিঝু, রিয়াজ আহমেদ, শুচিতা, কাজী গোলাম কিবরিয়া, উত্তম কুমার রায়, জুঁই সাবা, নিপা নীপবীথি প্রমুখ। 

বিএ-১৯