‘বন্ধু মানে আয়না’ এবার অনলাইনে, আয়ের অর্থ যাবে বিদ্যানন্দে

সিলেট মিরর ডেস্ক


জুন ১০, ২০২০
০৩:৪২ পূর্বাহ্ন


আপডেট : জুন ১০, ২০২০
০৩:৪৮ পূর্বাহ্ন



‘বন্ধু মানে আয়না’ এবার অনলাইনে, আয়ের অর্থ যাবে বিদ্যানন্দে
ক্রেডিট কার্ডের মাধ্যমে খরচ হবে ১ ডলার, বিকাশে ৯০ টাকা


বন্ধুত্ব ও মানবজীবনের সম্পর্কের জটিল সমীকরণ নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বন্ধু মানে আয়না’। সিলেটের চলচ্চিত্র বিষয়ক সংগঠন ‘কাকতাড়ুয়া’ নির্মাণ করেছিল স্বল্পদৈর্ঘ্যরে এই চলচ্চিত্রটি। সেটি এবার দেখা যাবে অনলাইন প্রিমিয়ারে। ফিল্ম ফর হিউমিনিটি নামে দেশ ও বিদেশের চলচ্চিত্র নিয়ে একটি অনলাইন উৎসবে মঙ্গলবার ছবিটি মুক্তি পেয়েছে।

কাকতাড়ুয়া সূত্রে জানা যায়, ফিল্ম ফর হিউমিনিটির এবারের পর্বে যুক্ত হয়েছে বাংলাদেশ ও বিশ্বের অন্যান্য দেশের নতুন ৭টি চলচ্চিত্র। পৃথিবীর যেকোন প্রান্ত থেকে সরাসরি ভিমিয়ো থেকে চলচ্চিত্রগুলো উপভোগ করা যাবে। চলচ্চিত্রটি অনলাইনে দেখার ঠিকানা :  https://vimeo.com/ondemand/bondhumaneyayna

ফিল্ম ফর হিউমিনিটির এই অনলাইন চলচ্চিত্র উৎসবের সাথে যুক্ত হয়েছে অলাভজনক সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন। প্রতিটি ছবির জন্য পেপাল বা ক্রেডিট কার্ডের মাধ্যমে ১ ডলার অর্থ প্রদান করতে হবে। যাদের পেপাল বা ক্রেডিট কার্ডে পেমেন্ট করতে সমস্যা হবে তারা বিকাশের মাধ্যমেও চলচ্চিত্রটি দেখতে পারবেন। সেক্ষেত্রে খরচ হবে ৯০ টাকা। চলচ্চিত্র প্রদর্শনী থেকে প্রাপ্ত সকল অর্থ যাবে বিদ্যানন্দ ফাউন্ডেশনে। মহামারী করোনার কারণে ক্ষতিগ্রস্থ প্রান্তিক মানুষদের জন্য এই অর্থ ব্যায় করা হবে।

চলচ্চিত্রটির পরিচালক ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক ফয়সাল খলিলুর রহমান জানান, বর্তমানে পৃথিবীর মানুষেরা একটা সংকটময় মূহুর্তের মধ্য দিয়ে যাচ্ছে। যদিও সিনেমার বড় পর্দা চলচ্চিত্রের প্রাণ, তবে অনলাইন মাধ্যম চলচ্চিত্রের নতুন আরেকটি প্ল্যাটফর্ম বলে মনে করেন এই নির্মাতা।

‘বন্ধু মানে আয়না’ চলচ্চিত্রে অভিনয় করেছেন তাসমিয়া কানিজ আহমেদ, অপিউর রহমান, ইয়ামিন ওসমান ইউহান, রেদওয়ানা তাবাসসুম বহ্নি, সাবিহা নাসরিন তৃণা, নওরিন তন্বী, মাহির চৌধুরী প্রমুখ।

আরসি-০৯/