আইসিইউতে ফেরদৌস বাপ্পী, নিলেন প্লাজমা থেরাপি

সিলেট মিরর ডেস্ক


জুন ১০, ২০২০
০৩:৫৭ পূর্বাহ্ন


আপডেট : জুন ১০, ২০২০
০৩:৫৭ পূর্বাহ্ন



আইসিইউতে ফেরদৌস বাপ্পী, নিলেন প্লাজমা থেরাপি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এক হাসপাতালে তিন দিন ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন উপস্থাপক ফেরদৌস বাপ্পী; সোমবার তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে।

শনিবার দিবাগত রাত ২টায় আজগর আলী হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর রবিবার ভোর ৫টার দিকে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে বলে তার স্ত্রী জেরিন আক্তার জানান।

মঙ্গলবার রাতে জেরিন বলেন, 'তাকে এখনও আইসিইউতেই রাখা হয়েছে। সোমবার তাকে এক ব্যাগ প্লাজমা দেওয়া হয়েছে। যদি প্রয়োজন হয় আরো প্লাজমা দেওয়া হবে। বেশ কয়েকজন ডোনার প্লাজমা দিতে আগ্রহ প্রকাশ করেছেন।'

চিকিৎসকের বরাতে তিনি জানান, তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এখনও তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওষুধে তার শরীর সাড়া দিচ্ছে। চিকিৎসকরা বেশ আশাবাদী।

গত বুধবার তার নমুনা সংগ্রহের পর বৃহস্পতিবার পাওয়া রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ আসে ফেরদৌস বাপ্পীর। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর থেকে বাসায় অক্সিজেন নিচ্ছিলেন তিনি। শনিবার রাতে হঠাৎ শ্বাসকষ্ট বাড়তে থাকায় মাঝরাতে হাসপাতালে নেওয়া হয় তাকে।

হাসপাতালে ভর্তির পর থেকেই তার জন্য প্লাজমা চেয়ে সহকর্মীরা ফেইসবুকে পোস্ট করতে থাকেন।

তাতে অনেকেই প্লাজমা দেওয়ার আগ্রহের কথা জানান তার পরিবারকে; সবার প্রতি কৃতজ্ঞতা জানান বাপ্পীর স্ত্রী।

বাংলাদেশ টেলিভিশনের ‘কুইজ কুইজ’ অনুষ্ঠানের মধ্য দিয়ে দর্শকদের মাঝে পরিচিতি পাওয়া উপস্থাপক ফেরদৌস বাপ্পী একাধিক বেসরকারি টিভি চ্যানেলে অনুষ্ঠান উপস্থাপনায় যুক্ত আছেন।

টিভি উপস্থাপকদের সংগঠন প্রেজেন্টার্স প্লাটফর্ম অব বাংলাদেশের সহ-সভাপতির দায়িত্বেও আছেন তিনি।

বিএ-১৯