‘রঙিন রূপবান’-এর নায়ক সাত্তার আর নেই

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০৫, ২০২০
০১:২৩ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০৫, ২০২০
০১:২৩ পূর্বাহ্ন



‘রঙিন রূপবান’-এর নায়ক সাত্তার আর নেই

ঢাকাই সিনেমার ইতিহাসে মাইলফলক সৃষ্টি করা ‘রঙিন রূপবান’-এর নায়ক সাত্তার আর নেই। মঙ্গলবার (৪ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টায় এ অভিনেতা মারা যান। মৃত্যুর সময় সাত্তারের বয়স হয়েছিল ৭২ বছর।

তথ্যটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

এদিকে সাত্তারের স্ত্রী কাকলী সাত্তার জানান, সন্ধ্যায় রাজধানীর গ্রীনলাইফ মেডিকেল কলেজের আইসিইউতে নেওয়ার সময় তার মৃত্যু হয়।

নায়ক সাত্তার দীর্ঘদিন ধরেই সিনেমা থেকে দূরে ছিলেন। সর্বশেষ তিনি অভিনয় করেছিলেন এফ আই মানিকের ‘চাচ্চু আমার চাচ্চু’ ছবিতে।

দীর্ঘদিন ধরেই অসুস্থতার সঙ্গে লড়ছিলেন আশির দশকের জনপ্রিয় এই তারকা। এর আগে ২০১২, ২০১৫ ও ২০১৮ সালে তিনবার স্ট্রোকে আক্রান্ত হন তিনি। তারপর থেকে তিনি প্যারালাইজড হয়ে যান।

জানা যায়, শেষ ইচ্ছা অনুযায়ী নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় পারিবারিক কবরস্থানে নায়ক সাত্তারকে দাফন করা হবে।

চলচ্চিত্রে সাত্তারের প্রথম উপস্থিতি ১৯৬৮ সালে। ইবনে মিজানের ‘আমির সওদাগর ও ভেলুয়া সুন্দরী’ ছবিতে শিশুশিল্পীর চরিত্রে অভিনয় করেছিলেন।

১৯৮৪ সালে অংশ নেন ‘নতুন মুখের সন্ধানে’। এরপর কাজ করেন কাজী হায়াৎ-এর ‘পাগলী’ ছবিতে। আজিজুর রহমানের ‘রঙিন রূপবান’ তাকে তারকা খ্যাতি এনে দেয়। এরপর শতাধিক ছবিতে কাজ করেছেন।

উল্লেখযোগ্য সিনেমা হলো- রঙিন রাখাল বন্ধু, রঙিন রূপবান, সাত ভাই চম্পা, আলো মতি প্রেম কুমার, মধুমালা মদন কুমার, সাগরকন্যা, শীষমহল, ঝড় তুফান, ঘরভাঙা সংসার, জেলের মেয়ে রোশনী, অরুণ বরুণ কিরণ মালা, কাঞ্চন মালা, পাতাল বিজয় প্রভৃতি।

বিএ-১৩