বিভূতিভূষণের গল্পে আসছেন জয়া

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ০২, ২০২১
০৪:২৪ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০২, ২০২১
০৪:২৬ অপরাহ্ন



বিভূতিভূষণের গল্পে আসছেন জয়া

কালজয়ী কথাসাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে নির্মিত ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হলেন জয়া আহসান। 

‘চালচিত্র’ নামের ছবিটি কলকাতার পরিচালক বানাবেন। এই ছবির মাধ্যমে চিত্রগ্রাহক চিত্র ভানু বসুর পরিচালক হিসেবে অভিষেক হতে যাচ্ছে। 

দীর্ঘদিন ধরে চিত্রগ্রাহক হিসেবে কাজ করা চিত্র ভানু বসু এবারই প্রথম পরিচালক হতে যাচ্ছেন। কলকাতা থেকে এমনটাই জানালেন জয়া আহসান। 

জয়া জানালেন, সুন্দরবনের ভারত অংশে ছবিটির শুটিং শুরু হবে। তার আগে জয়া ‘ওসিডি’ শিরোনামের আরেকটি ছবির শুটিং শেষ করবেন। 

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্পে তৈরি ছবিতে অভিনয় করতে পেরে ভীষণ আনন্দিত জয়া আহসান। তিনি জানালেন, এই লেখকের গল্প ও উপন্যাস তাঁর বিছানার পাশে সব সময়ই থাকে। তিনি বললেন, ‘বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস আমি মাথার পাশে নিয়ে নিয়ে ঘুমাই। আমি প্রকৃতি ভালোবাসি। বিভূতিভূষণ এমন একজন সাহিত্যিক, যাঁর গল্পে কোনো চিত্রনাট্য তৈরির প্রয়োজন পড়ে না। “পথের পাঁচালী”, “অপুর সংসার” যা-ই বলি না কেন, গল্প পড়লেই চিত্রনাট্য পরিষ্কারভাবে ধরা দেয়। আমার বিছানার পাশে ২-৩টি বইয়ের সঙ্গে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের “আরণ্যক” বইটা থাকে। আমার যখন ইচ্ছা, যেকোনো পাতা উল্টে পড়ি। সেই প্রিয় লেখকের গল্পের একটি চরিত্র হতে যাচ্ছে, এটা আমার বড় পাওয়া।’

জয়া জানালেন, ‘চালচিত্র’ ছবিটি বড় পর্দার জন্য তৈরি হচ্ছে। এরপর ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি পাবে। পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে ছবিটি পাঠানো হবে।

 

বি এন-০১