ভালোবাসা দিবসের যত গান

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৪, ২০২১
০৩:২৫ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৪, ২০২১
০৩:২৫ পূর্বাহ্ন



ভালোবাসা দিবসের যত গান

ভালোবাসা দিবসের আনন্দ আরও রঙিন হবে প্রিয় শিল্পীর নতুন গানে। এবার ভালোবাসা দিবসে অনেক গান নিয়ে হাজির সংগীতশিল্পীরা। 

এ সময়ে সংগীতাঙ্গনের সবচেয়ে আলোচিত দুই শিল্পী ইমরান মাহমুদুল ও দিলশাদ নাহার কনা। তাদের গানের জন্য প্রতীক্ষায় থাকেন ভক্তরা। করোনার কারণে একটা বছর দর্শকদের সেভাবে নতুন মিউজিক ভিডিও উপহার দিতে না পারলেও ভালোবাসা দিবসে তারা নিরাশ করেননি। তারা হাজির ‘হৃদয় একটা আয়না’ শিরোনামের মিউজিক ভিডিও নিয়ে। অনুপম কথাচিত্রের ব্যানারে গানের কথা লিখেছেন কবির বকুল। গানটির দুই লাইন নেওয়া হয়েছে আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা ও সুরে এন্ড্রু কিশোর-কনকচাঁপা জুটির গাওয়া বিখ্যাত গান থেকে। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হচ্ছে এ সময়ের স্টাইলিশ গায়িকা কর্নিয়ার নতুন গানচিত্র ‘খেয়ালি মন’। কথা লিখেছেন তারেক আনন্দ। মেলো রক ধাঁচের গানটির সুর-সংগীতায়োজন করেছেন হৃদয় হাসিন। ভিডিওর শ্যুটিং হয়েছে কক্সবাজার, রাঙ্গামাটির মনোরম লোকেশনে। 

কর্নিয়া বলেন, ‘প্রথমত, গানের কথাগুলো আমার ভালো লেগেছে। এরপর হৃদয় হাসিন যখন সুর করল সেটা শোনার পরই সিদ্ধান্ত নিই এই গানটা আমার চ্যানেল থেকে ছাড়ব। চেষ্টা করেছি ভালো গাওয়ার। বাকিটা শ্রোতারাই বলবেন।’

রোমান্টিক একটি গান দেখা যাবে ‘পারবো না ভুলতে তোকে’ নাটকে। ‘অসহায়’ শিরোনামে গানটি গেয়েছেন আলোচিত শিল্পী মাইনুল আহসান নোবেল।

‘উড়ে যা রে মুনিয়া’ শিরোনামে হাবিব ওয়াহিদ ও সিঁথি সাহার দ্বৈত কণ্ঠে মুক্তি পাচ্ছে ভালোবাসার গান, দেখা যাবে হাবিবের চ্যানেলে।

ফুয়াদের সুর ও সংগীতায়োজনে নিজের পুরনো ‘মন’ গানটি নতুন করে ধারণ করেছেন কোনাল। অন্যদিকে ফোয়াদ নাসের বাবুর সুর ও সংগীতায়োজনে ‘থাক সে কথা আজ না বলি’ শিরোনামে গান দুটি প্রকাশিত হবে তার নিজস্ব ইউটিউব চ্যানেলে। এ ছাড়া ইমরানের সঙ্গে দ্বৈত কণ্ঠে তিনি গেয়েছেন ‘মেঘের ছেঁড়া পালে’ শিরোনামে একটি গান, যা দেখা যাবে একটি নাটকে।

দিঠি আনোয়ারের সঙ্গে দ্বৈত কণ্ঠে আসিফ আকবর গেয়েছেন ‘বলো না তোমার দৃষ্টিতে আমি কেমন’ শিরোনামে একটি ভালোবাসার গান। সংগীতচিত্রসহ গানটি শোনা যাবে একটি প্রযোজনা সংস্থার চ্যানেলে।

এ সময়ের জনপ্রিয় দুই সংগীতশিল্পী তানজীব সারোয়ার ও বাঁধন সরকার পূজার প্রথমবার গান ‘ফানুস’ বেশ সাড়া ফেলে। তাই প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি এই জুটিকে নিয়ে এবার প্রকাশ করছে ‘হারিয়ে গেলে কষ্ট পাবো’ নামের একটি মিউজিক ভিডিও। গানটির কথা ও সুর করেছেন তানজীব সারোয়ার। সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। গানচিত্রটি প্রকাশ হবে সিএমভির ইউটিউব চ্যানেলে।

দুই বছর পর মৌলিক গান নিয়ে আসছেন সুরেলা কণ্ঠের গায়িকা দিনাত জাহান মুন্নি। ‘কার্নিশে রোজ একটা পাখি’ নামের গানটি গতকাল শিল্পীর ইউটিউবে প্রকাশিত হয়েছে। মুন্নি জানালেন, নিজের ইউটিউব চ্যানেলের জন্য এটি তার প্রথম গান। তাই বাড়তি যত্নে গানটি করেছেন। তিনজন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই গানের সঙ্গে সম্পৃক্ত।

স্টেজ মাতানো দুই সংগীতশিল্পী প্রতীক হাসান ও বেলী আফরোজ নিয়ে এসেছেন সুদীপ কুমার দীপের কথায় পার্টি ধাঁচের গান ‘তুমি আমার বাবু, আমি তোমার বেবি’। সুর ও সংগীতায়োজন করেছেন ইফতেখার লেলিন। মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন চিত্রনায়ক আসিফ ইমরোজ ও সেঁজুতি খন্দকার। এফডিসিতে ব্যয়বহুল সেট নির্মাণ করে গানের দৃশ্য ধারণ  করা হয়। এতে হিপহপ নাচের তালে তালে নেচেছে প্রায় শতাধিক ছেলেমেয়ে। ভিডিওটি নির্মাণ করেছে বেলাল সানি। ব্যয়বহুল গান চিত্রের কোরিওগ্রাফি করেছে মাইকেল বাবু ও রতন। ভালোবাসা দিবসে এস এইচ ভিশনের  ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পাবে।

সুফি গানের জন্য পরিচিত শিল্পী পুলক নিয়ে এসেছেন ভিন্ন এক প্রেমের গল্প। তারিক তুহিনের কথায় ‘রব জানে’ নামের এই গানটির সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

শুভব্রত সরকারের নির্মাণে এতে শিল্পী পুলকের সঙ্গে মডেল হয়েছেন চমক। শ্যুটিং হয়েছে নাটোরের রাজবাড়িতে। পুলক বলেন, ‘অনেক দিন পর বিশেষ এ গানটি তৈরি করলাম। চেষ্টা করেছি অডিও-ভিডিও দুটো ক্ষেত্রেই নতুন কিছু করার। আশা করছি গানটি প্রকাশের পর সেটি অনুভব করবেন সবাই।’ সিনে আর্টের ব্যানারে নির্মিত আজ পুলক অধিকারীর নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হবে।

সংগীতশিল্পী শানের ‘শোনো মেয়ে’ গানটি ১৪ ফেব্রুয়ারি প্রকাশ হবে শিল্পীর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। এন আই বুলবুলের লেখা গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন শান। সহগায়িকা লুইপা।

ভালোবাসা দিবসে সাউন্ডটেকের ব্যানারে ‘টুন টুনা টুন টুন’ নামের গান নিয়ে আসছেন ক্লোজআপ তারকা মুহিন খান। কথা, সুর ও সংগীত হানিফ আহমেদের।

তরুণ গায়ক নাঈম তালুকদারের কণ্ঠে নতুন গান ‘কই গেলা’র ভিডিও প্রকাশ হয়েছে বুনো কোকিল ফিল্মসের ব্যানারে। গানটি লিখেছেন মাহবুবুল আলম লিটন। গানটির সুর করেছেন শিল্পী নাঈম তালুকদার নিজেই। সংগীতায়োজন করেছেন এসডি সাগর। ভিডিও নির্মাণ করেছেন সাজিন খান। ভিডিওতে অভিনয় করেছেন শান, তানিন তানহা ও ফরহাদ।

মিউজিক ভিডিও বা অডিও নয়, এবার দর্শক উপহার পাচ্ছেন নতুন সিনেমার গানও। ভালোবাসার দিনে প্রকাশ হবে আরিফিন শুভ ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশখ্যাত ঐশী অভিনীত মিশন এক্সট্রিম সিনেমার গান ‘জানি তুমি ছিলে’। মিউজিক করেছেন অদিত। গেয়েছেন দোলা রহমান।

নাবিলা রাহনুমের সঙ্গেও দ্বৈত কণ্ঠে ‘প্রেমজল’ শিরোনামে একটি গান করেছেন আসিফ। সংগীতচিত্রসহ তার সুর ও সংগীতে ‘তুমি চিরদিন’ গানটি প্রকাশিত হবে প্রযোজনা সংস্থার ইউটিউব চ্যানেলে।

ফোক গানের শিল্পী সায়রা রেজার নতুন গানচিত্র ‘যার লাগিয়া’ প্রকাশ হবে। এ ছাড়া সিলন সুপার সিঙ্গার প্রতিযোগিতার দুই প্রতিযোগী সুমনা রহমান ও শিলা রানী দেবীর গান প্রকাশ পাচ্ছে ভালোবাসা দিবসে।

বিএ-১০