‘বঙ্গবন্ধু’ থেকে ‘অপারেশন সুন্দরবন’

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৭, ২০২১
১১:৪৩ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১
১১:৪৩ অপরাহ্ন



‘বঙ্গবন্ধু’ থেকে ‘অপারেশন সুন্দরবন’

নুসরাত ফারিয়া। জনপ্রিয় এ তারকা অভিনেত্রী এখন মুম্বাইতে ‘বঙ্গবন্ধু’ ছবির শ্যুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন। গত মঙ্গলবার ‘অপারেশন সুন্দরবন’ ছবির টিজার উন্মোচন অনুষ্ঠানে অংশ নিতে ঢাকায় আসেন তিনি।

নিজের ব্যস্ততা আর হুট করে ঢাকা আসা প্রসঙ্গে তিনি বলেন, বছরের শুরু থেকেই মুম্বাইয়ে ‘বঙ্গবন্ধু’ ছবির শ্যুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর এ ছবিতে আমি বঙ্গবন্ধুর মেয়ে ও  দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছি। তাই ‘অপারেশন সুন্দরবন’ ছবি সংশ্লিষ্টরা ভেবেছিলেন আমি টিজার উন্মোচন অনুষ্ঠানে থাকতে পারব না। ছবির মতো ছবি হলে শিল্পী তার সর্বোচ্চ চেষ্টা দিয়ে সেটাকে সফল করার চেষ্টা করেন। ‘অপারেশন সুন্দরবন’-এর গল্প পড়ার পর থেকেই আমি মুগ্ধ হই। এরপর শ্যুটিংয়ে গিয়ে দারুণ অভিজ্ঞতা হয়। টিজার দেখে প্রত্যাশা আরও বেড়েছে। 

তিনি বলেন, ভারতের জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভের জন্য একটি ওয়েব ফিল্ম করছি। ‘যদি কিন্তু তবুও’ নামের এই ছবিটির পরিচালক শিহাব শাহীন। আমার সহশিল্পী অপূর্ব। রোমান্টিক গল্পের ভিন্ন প্রেজেন্টেশনের ছবি এটি। শ্যুটিং অনেক আগেই শুরু হয়েছিল। কিন্তু নানা কারণে কাজ শেষ করতে পারিনি। অবশেষে এবার ঢাকা ফিরে এই কাজটি শেষ করলাম।

কলকাতায় নিজের ব্যস্ততা নিয়ে ফারিয়া বলেন, মুম্বাইতে ‘বঙ্গবন্ধু’র কাজ শেষ হলেও আমি দেশে ফিরতে পারব না। কারণ কলকাতায় আমার বেশকিছু কাজ জমা আছে, সেগুলো আগে শেষ করতে হবে। এপ্রিলের মাঝামাঝি ‘বিবাহ অভিযান ২’ সিনেমার শ্যুটিংয়ে অংশ নেব। এছাড়া কলকাতায় ‘ভয়’ নামে আরও একটি ছবি করব। দুটি ছবির কাজ পর পর শুরু হবে।

বিএ-১৬