ফেঞ্চুগঞ্জে কমেছে টিকাগ্রহণকারীর সংখ্যা

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি


মার্চ ০৪, ২০২১
০৭:৫১ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৪, ২০২১
০৭:৫২ অপরাহ্ন



ফেঞ্চুগঞ্জে কমেছে টিকাগ্রহণকারীর সংখ্যা

করোনাভাইসের প্রতিষেধক ভ্যাকসিন প্রদান কার্যক্রমে সিলেটের ফেঞ্চুগঞ্জে আজ বৃহস্পতিবার (৪ মার্চ) টিকা নিয়েছেন ৪৯ জন। এ নিয়ে গত ২১ দিনে টিকাগ্রহণ করলেন এ উপজেলার মোট ২ হাজার ৩৪৯ জন। শুরুর দিকের তুলনায় পরে কমেছে টিকাগ্রহণকারীর সংখ্যা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিন প্রদান কার্যক্রমের প্রথম দিন থেকে সপ্তম দিন পর্যন্ত টিকা নিয়েছিলেন ৫৪৫ জন। তাদের মধ্যে ছিলেন পুরুষ ৩৫৯ জন ও নারী ১৮৬ জন। দ্বিতীয় সপ্তাহে টিকা নিয়েছেন মোট ১ হাজার ৩৮৬ জন। তাদের মধ্যে ছিলেন পুরুষ ৮৫৩ জন ও নারী ৫৩৩ জন। দুই সপ্তাহে মোট টিকাগ্রহণকারী সংখ্যা দাঁড়ায় ১ হাজার ৯৩১ জন। এরপরের সপ্তাহে টিকা নিয়েছেন ৪৩৯ জন। তাদের মধ্যে ২৮৯ জন পুরুষ ও ১৪৯ জন নারী। এ নিয়ে মোট টিকাগ্রহণকারী পুরুষের সংখ্যা ১ হাজার ৫৮০ জন ও নারীর সংখ্যা ৭০১ জন। 

ফেঞ্চুগঞ্জ উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. কাজী আফজাল হোসেন জানান, প্রথম ধাপে ফেঞ্চুগঞ্জ উপজেলায় ৬ হাজার ১শ ডোজ করোনাভাইরাসের ভ্যাকসিন পাওয়া গেছে। উপজেলার ৩ হাজার ৫০ জনকে এই ডোজ দুইবার করে দেওয়া হবে। এখন পর্যন্ত ২ হাজার ৩৪৯ জন টিকা নিয়েছেন। তারা সবাই সুস্থ আছেন। কিন্তু কী কারণে এখন প্রতিদিন টিকাগ্রহণকারীর সংখ্যা কমে যাচ্ছে তা বুঝতে পারছি না। সচেতন নাগরিকদের টিকা গ্রহণে এগিয়ে আসা উচিত।

প্রসঙ্গত, করোনার টিকা নেওয়ার জন্য এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলার ২ হাজার ৭৬৯ জন।

 

এসএ/আরআর-০৫