কানাইঘাটে ম্যারাথনে অংশ নিলেন দুই সহস্রাধিক মানুষ

কানাইঘাট প্রতিনিধি


মার্চ ০৪, ২০২১
১০:১০ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৪, ২০২১
১০:১০ অপরাহ্ন



কানাইঘাটে ম্যারাথনে অংশ নিলেন দুই সহস্রাধিক মানুষ

সিলেটের কানাইঘাটে ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১ সম্পন্ন হয়েছে। ম্যারাথনে দুই হাজারের বেশি মানুষ অংশগ্রহণ করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে আজ বৃহস্পতিবার (৪ মার্চ) ম্যারাথনে অংশগ্রহণ করার জন্য উপজেলা প্রশাসন চত্বরে জড়ো হন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক মহল, সাংবাদিক, সুধীজনসহ উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী এবং নানা শ্রেণি-পেশার মানুষ। সকাল ৯টায় উৎসবমুখর পরিবেশে প্রশাসন চত্বর থেকে দুই সহস্রাধিক মানুষের অংশগ্রহণে ম্যারাথন শুরু হয় এবং সুরইঘাট সড়কের কান্দেবপুর মসজিদ পর্যন্ত ৫ কিলোমিটার সড়ক প্রদক্ষিণ করে ম্যারাথন প্রশাসন চত্বরে এসে শেষ হয়।

ম্যারাথনের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর মোমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, নারী ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার ওসি (তদন্ত) মো. জাহিদুল হক ও ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ।

এ সময় তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে সরকারের পক্ষ থেকে দেশবাসীর কল্যাণে অনেক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখার জন্য সারা বছরজুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে ম্যারাথন প্রতিযোগিতা অন্যতম। উৎসবমুখর পরিবেশে ম্যারাথন সম্পন্ন হওয়ায় অংশগ্রহণকারীদের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

ম্যারাথনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিলেট সেনানিবাসের কয়েকজন সেনা কর্মকর্তা, কানাইঘাট থানার পুলিশ, আনসার-ভিডিপি'র সদস্য ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউটস দল।

 

এমআর/আরআর-০৯