করোনা মোকাবেলায় মাঠে কোম্পানীগঞ্জের পুলিশ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


মার্চ ২৩, ২০২১
১০:১২ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২১
১০:১২ অপরাহ্ন



করোনা মোকাবেলায় মাঠে কোম্পানীগঞ্জের পুলিশ

করোনার সংক্রমণ হার ঊর্ধ্বমুখী, আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। মাস্ক ছাড়াই অফিস, আদালত, বাজার, গণপরিবহনে চলাফেরা করছে মানুষ। সামাজিক দূরত্বের কোথাও কোনো বালাই নেই।

এমন পরিস্থিতিতে সিলেটের কোম্পানীগঞ্জ থানার পুলিশ কর্তৃক আয়োজিত কোভিড-১৯ এর দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে জনগণকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণসহ জনসাধারণ ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১১টায় উপজেলার টুকেরবাজারে বাজারের ক্রেতা, বিক্রেতা, পথচারী ও গাড়িচালকদের মাঝে মাস্ক বিতরণ করেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল জাহান কাজল। করোনা প্রতিরোধে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি করতে পুলিশের সঙ্গে রাজনীতিবিদ, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন পেশাজীবীরা অংশগ্রহণ করেন। 

মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধৌত করার ব্যাপারে জনসচেতনতামূলক বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইয়াকুব আলী ও পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়া।

মাস্ক বিতরণ কার্যক্রমে অংশ নেওয়া জনপ্রতিনিধি ও রাজনীতিবিদরা উপস্থিত সবাইকে সামাজিক দূরত্ব বজার রাখা, কোলাহল পরিপূর্ণ জায়গা ত্যাগ করাসহ প্রয়োজনে ঘরের বাইরে যেতে হলে মাস্ক পরিধানের পরামর্শ দেন।

মাস্ক বিতরণ শেষে কোম্পানীগঞ্জ থানার ওসি কে এম নজরুল বলেন, আমাদের মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশে সমগ্র বাংলাদেশে গত ২১ মার্চ থেকে সাধারণ মানুষের মাঝে মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধকরণ কার্যক্রম চালিয়ে আসছে পুলিশ। গতাকালও উপজেলার থানা বাজারে মাস্ক বিতরণ করেছি। আজ টুকেরবাজারে ২ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

 

এমকে/আরআর-১৪