সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে মাসিক অপরাধ বিষয়ক সভা অনুষ্ঠিত

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৩, ২০২১
১০:২০ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২১
১০:২০ অপরাহ্ন



সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে মাসিক অপরাধ বিষয়ক সভা অনুষ্ঠিত

সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে সিলেট রেঞ্জের ফেব্রুয়ারি মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্বাগলবার (মার্চ) সকাল ১১ টায় রেঞ্জ অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। অপরাধ সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ।

সভায় আরও উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. গিয়াস উদ্দিন আহমদ পিপিএম, কমান্ড্যান্ট(পুলিশ সুপার) আরআরএফ মো. মাহমুদুর রহমান পিপিএম, সুনামগঞ্জের পুলিশে সুপার মো. মিজানুর রহমান বিপিএম, সিলেট রেঞ্জের পুলিশ সুপার (এডমিন এন্ড ফিন্যান্স) নুরুল ইসলাম, মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম এনালাইসিস) মো. জেদান আল মুসা, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম এনালাইসিস) মো. আসাদুজ্জামান, সিলেট রেঞ্জের (অপস্ এন্ড ট্রাফিক) গৌতম দেব, সিলেট রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ের সহকারী পুলিশ সুপার (ক্রাইম) মো. নাজিম উদ্দিন। 

সভাপতির বক্তব্যে ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ বলেন, ‘প্রতিটি পুলিশ সদস্যকে আরও সতর্কতা অবলম্বন করে দায়িত্বপালন করতে হবে।’ এসময় তিনি বিগত মাসে পুলিশি কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সবাইকে ধন্যবাদ জানান। এছাড়া চুরি, ডাকাতি প্রতিরোধ করাসহ কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার করার জন্য নির্দেশনা প্রদান করেন। পুলিশি সেবা গ্রহনের জন্য কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে নজরদারি করার জন্য বলেন তিনি। ইতোমধ্যে প্রতিটি থানায় নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা ডেস্ক স্থাপন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘জনগণের দোরগোড়ায় সেবা নিয়ে যেতে হবে।’

সভায় ১৯ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রæয়ারি পর্যন্ত পরিচালিত বিশেষ অভিযানের ফলাফলের ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। রেঞ্জের শ্রেষ্ট জেলা হিসেবে পুরস্কার গ্রহন করেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম, শ্রেষ্ঠ থানা হিসেবে পুরস্কার গ্রহন করে গোলাপগঞ্জ থানার মো. হারুন অর রশিদ চৌধুরী, বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার গ্রহন করেন মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইয়াছিনুল হক, সুনামগঞ্জ জেলার ছাতক থানার এসআই মাহাম্মদ হাবিবুর রহমান পিপিএম। পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট এবং অর্থ পূরস্কার প্রদান করা হয়। 

বিএ-০৬