বিশ্বনাথে অপপ্রচারের অভিযোগে স্কুলশিক্ষকের প্রতিবাদ

বিশ্বনাথ প্রতিনিধি


মার্চ ২৩, ২০২১
১০:৫০ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২১
১০:৫০ অপরাহ্ন



বিশ্বনাথে অপপ্রচারের অভিযোগে স্কুলশিক্ষকের প্রতিবাদ

সিলেটের বিশ্বনাথে স্কুলের গাছ কাটার পর সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের অভিযোগে প্রতিবাদ সভা করেছেন প্রধান শিক্ষক বিজন সরকার। তিনি উপজেলার দশঘর ইউনিয়নের বাউসী কাশিমপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে ‘স্থানীয় কুচক্রিমহলের অপপ্রচারের প্রতিবাদে বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসী’র ব্যানারে প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

এলাকার মুরুব্বি আতাউর রহমান ছইল মিয়ার সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র আব্দুর রহিমের পরিচালনায় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজন সরকার।

তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন, স্কুলের ভবন নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কয়েকটি গাছ কেটে বিক্রি করেন তিনি। ঐতিহ্যবাহী বাউসী কাশিমপুর উচ্চবিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ফ্যাসিলিটিজ ডিপার্টমেন্টের মাধ্যমে একটি নতুন একাডেমিক ভবন (৪ তলা) অনুমোদন হয়েছে। যার লেআউট দেওয়ার জন্য গত ২৫ ফেব্রুয়ারি সিলেটের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এবং ঠিকাদার স্কুলে এসেছিলেন। ভবনের নির্ধারিত স্থানে কিছু গাছ, পুরাতন একটি ভবন ও একটি শ্রেণিকক্ষ থাকায় নির্মাণস্থলের লেআউট করা সম্ভব নয়। তাই স্কুলের স্বার্থে ১৩টি ছোট ও মাঝারি আকারের বিভিন্ন প্রজাতির গাছ স্থানীয়ভাবে বিক্রি কারে প্রাপ্ত টাকা বিদ্যালয়ের নামীয় ব্যাংক অ্যাকাউন্টে জমা রাখার সর্বসম্মত সিদ্ধান্ত হয়। গত ২৮ ফেব্রুয়ারি গাছগুলো স্থানীয়ভাবে ৩০ হাজার টাকায় বিক্রি করে ওইদিই ব্যাংকে টাকাগুলো জমা রাখা হয়। কিন্তু একটি কুচক্রিমহল অপপ্রচার চালিয়ে বিদ্যালয়ের সুনাম নষ্ট করছে।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক জসিম উদ্দিন ও এমদাদুর রহমান। এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন, আফিক মিয়া, জাহিদুল ইসলাম, আতিকুর রহমান, মুজাম্মেল হক কাচা মিয়া, মাওলানা আনহার আলী ও আলা উদ্দিন।

 

এমএ/আরআর-১৮