মঙ্গলবার টিকা নিয়েছেন ২০২৩ জন

নিজস্ব প্রতিবেদক


মার্চ ২৪, ২০২১
১২:৪৩ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ২৪, ২০২১
১২:৪৩ পূর্বাহ্ন



মঙ্গলবার টিকা নিয়েছেন ২০২৩ জন

সিলেট বিভাগে মঙ্গলবার (২৩ মার্চ) ২ হাজার ২৩ জন টিকা নিয়েছেন। টিকা গ্রহণকারীদের মধ্যে ১ হাজার ১১৯ জন পুরুষ এবং ৯০৪ জন নারী। এখন পর্যন্ত বিভাগে ২ লাখ ৫৯ হাজার ৭৪৮ জন টিকা নিয়েছেন। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সিলেট জেলায় ৭৮৫ জন টিকা গ্রহণ করেছেন। এদের মধ্যে ৪৭৩ জন পুরুষ এবং ৩১২ জন নারী। সুনামগঞ্জে টিকা নেন ৬৭০ জন। এদের মধ্যে ৩৪৫ জন পুরুষ ও ৩২৫ জন নারী। হবিগঞ্জে টিকা গ্রহণ করেন ৩৬০ জন। এর মধ্যে ১৭৯ জন পুরুষ এবং ১৮১ জন নারী। মৌলভীবাজারে মঙ্গলবার ২০৮ জন টিকা গ্রহণকারীর মধ্যে ১২২ জন ছিলেন পুরুষ এবং ৮৬ জন ছিলেন নারী। 

নগরে গতকাল ২৩৮ জন টিকা গ্রহণ করেছেন। এদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কেন্দ্রে টিকা নেন ১৭৯ জন। এর মধ্যে পুরুষ ৯৫ জন এবং নারী ৮৪ জন। পুলিশ হাসপাতালে ৫৯ জন টিকা গ্রহণকারীর মধ্যে ৪৭ জন পুরুষ এবং ১২ জন নারী। বিষয়টি সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম সিলেট মিররকে নিশ্চিত করেছেন।  

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত টিকা নিয়েছেন ৪৯ লাখ ৯০ হাজার ২৩২ জন। এরমধ্যে পুরুষ ৩১ লাখ ২৪ হাজার ৭২৮ জন এবং নারী ১৮ লাখ ৬৫ হাজার ৫০৪ জন। তাদের মধ্যে ৯২০ জনের মাথা ব্যথা, গলা ব্যথা, হালকা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। আর মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত টিকা নিয়েছেন ৭৮ হাজার ৩৩০ জন। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত নিবন্ধন করেছেন মোট ৬৩ লাখ ৭৮ হাজার ৬২৭ জন। টিকাদান বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিএ-০৯