সিলেটে আরও ৬৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


মার্চ ২৪, ২০২১
১২:৫৯ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ২৪, ২০২১
০১:৫৫ অপরাহ্ন



সিলেটে আরও ৬৩ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে নতুন করে আরও ৬৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) রাতে সিলেটের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৪১ জন, সুনামগঞ্জের ১ জন, হবিগঞ্জের ২ জন এবং মৌলভীবাজার জেলার ১৯ জন রয়েছেন। 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করোনা পরীক্ষার ল্যাব ইনচার্জ ড. অজিত কুমার জানান, মঙ্গলবার শাবির ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলার ১২ জন, মৌলভীবাজারের ১৮ জন এবং সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার ১ জন করে রয়েছেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ২৩ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১ জন করে রয়েছেন। 

সিলেট বক্ষব্যাধি হাসপাতালের জিন এক্সপার্ট মেশিনের সিলেট জেলার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির সিনিয়র কনসালটেন্ট ডা. ফাতেমা ইয়াসমিন। এছাড়া অ্যান্টিজেন পরীক্ষায় সিলেট জেলার আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৬ হাজার ৮৫০ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১০ হাজার ২৮৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৭১ জন, হবিগঞ্জে ২ হাজার ২৪ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৬৬ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ১৫ হাজার ৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯ হাজার ৮০৩ জন, সুনামগঞ্জের ২ হাজার ৫২৯ জন, হবিগঞ্জের ১ হাজার ৬৮৪ জন এবং মৌলভীবাজার জেলার ১ হাজার ৯১২ জন। সিলেট বিভাগে এ পর্যন্ত ২৮২ জন মারা গেছেন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২১৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগী সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে সিলেট জেলায় ৪৩ জন এবং ১ জন সুনামগঞ্জের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিএ-০১