গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালন

গোয়াইনঘাট প্রতিনিধি


মার্চ ২৬, ২০২১
০৮:২২ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৬, ২০২১
০৮:২২ অপরাহ্ন



গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালন

সারাদেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) দিনের শুরুতে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভসূচনা করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের সম্মানে প্রথমেই পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন।

এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, গোয়াইনঘাট থানা, মুক্তিযোদ্ধা সংসদ, গোয়াইনঘাট প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন এবং সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এ কে এম নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবাস কুমার সিংহ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাস্টার ইসমাইল আলী, সুভাস চন্দ্র পাল ছানাসসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাবৃন্দ।

এছাড়া দিনব্যাপী কার্যক্রমের মধ্যে ছিল আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, স্কাউট, কাব দলের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত জাফলং, বারহাল ও হাটগ্রাম শহীদ স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ, বর্ণিল শোভাযাত্রার মাধ্যমে স্বাধীনতার মিছিল, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গকে সংবর্ধনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন এবং জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়।

 

এমএম/আরআর-০৯