কোম্পানীগঞ্জে প্রতিপক্ষের হামলায় বাবা-মেয়ে আহত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


মে ০৯, ২০২১
১১:৩৭ অপরাহ্ন


আপডেট : মে ০৯, ২০২১
১১:৩৭ অপরাহ্ন



কোম্পানীগঞ্জে প্রতিপক্ষের হামলায় বাবা-মেয়ে আহত

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের বিজয় পাড়ুয়া গ্রামে জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে একই পরিবারের দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

আহত দুইজন সম্পর্কে বাবা ও মেয়ে। তারা হলেন- মো. দুলাল মিয়া (৬৫) ও সানু আক্তার (২৪)। তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। চিকিৎসাধীন দুলাল মিয়ার অবস্থা বর্তমানে সঙ্কটাপন্ন।

গত মঙ্গলবার রাতে বিজয় পাড়ুয়া গ্রামে দুলাল মিয়ার বসতবাড়ির দক্ষিণপাশের রাস্তা ও বসতঘরে পৃথক এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বিজয় পাড়ুয়া গ্রামের ইব্রাহিম খলিলের ছেলে দুলাল মিয়ার ও তার ভাই শফিক পাটোয়ারীর পরিবারের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। বিরোধের বিষয়টি সমাধান করার জন্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের শরণাপন্ন হলেও সালিশে কোনো সুরাহা হয়নি। এ নিয়ে দুইপক্ষের মধ্যে ক্ষোভের জন্ম হয়।

ঘটনার রাতে দুলাল মিয়া স্থানীয় চরার বাজার থেকে প্রয়োজনীয় কাজ সেরে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে প্রতিপক্ষ শফিক পাটোয়ারীর ছেলে সাইফুল মিয়াসহ ৭-৮ জন্যের একটি সশস্ত্র দল তার ওপর হামলা চালায়। এ সময় প্রতিপক্ষের হামলায় দুলাল মিয়ার মাথা ও পিঠে দায়ের কোপে গুরুতর জখম সৃষ্টি হয়। আহত দুলাল মিয়ার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে রাতের আঁধারে সাইফুল মিয়াসহ সবাই পালিয়ে যায়। আহত দুলাল মিয়াকে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

আহত দুলাল মিয়ার ছেলে আজিম উদ্দিন (২২) বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে মঙ্গলবার রাত দেড়টার দিকে তাদের বাড়িতে হামলা চালিয়ে ৪ লাখ ৯৫ হাজার টাকা ও ২ লাখ ৪৭ হাজার ৫০০ টাকা মূল্যের সাড়ে ৪ ভরি স্বর্ণের বিভিন্ন প্রকার অলংকার এবং জমির দলিল-পর্চাসহ ট্রাংক লুটপাট করে প্রতিপক্ষ। বাড়িতে লুটপাট ঠেকাতে দুলাল মিয়ার মেয়ে সানু আক্তার বাধা দিলে তাকে দা দিয়ে কুপিয়ে ও লাঠি দিয়ে উপর্যুপরি পিটিয়ে আহত করে তারা।

বিরোধের বিষয়ে উত্তর রণিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ উদ্দিন বলেন, স্থানীয়ভাবে আপসে মীমাংসার চেষ্টা করেছিলাম। কিন্তু সাইফুল গং সালিশ-বিচার মানেনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইয়াকুব আলী জানান, জমি সংক্রান্ত সংঘর্ষে একটি মামলা আসামিদের বিরুদ্ধে বিচারাধীন রয়েছে। সর্বশেষ ঘটনায় তদন্তসাপেক্ষে মামলা রেকর্ড করা হবে। ওসি স্যারের নির্দেশনা রয়েছে। কোনোভাবেই অপরাধীদের ছাড় দেওয়া হবে না।

 

এমকে/আরআর-০৪