নিজের পোশাকগুলো সুবিধাবঞ্চিত মেয়েদের দিচ্ছেন ফারিহা

সিলেট মিরর বিনোদন


জুন ০২, ২০২১
১০:০৮ অপরাহ্ন


আপডেট : জুন ০২, ২০২১
১০:১৩ অপরাহ্ন



নিজের পোশাকগুলো সুবিধাবঞ্চিত মেয়েদের দিচ্ছেন ফারিহা

চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনেক পোশাকই কিনতে হয় নায়িকাদের। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়াও তার ব্যতিক্রম নন। নিজেই বেছে বেছে কিনেন পোশাক। দু-একবার পরার পর পড়ে থাকে নানা ব্র্যান্ডের এসব পোশাক। এবার সেগুলো সুবিধাবঞ্চিত মেয়েদের উপহার হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নায়িকা। আসছে কোরবানির ঈদে সেগুলো উপহার হিসেবে নিম্ন আয়ের এসব মানুষের হাতে তুলে দেওয়া হবে। 

রাজধানীর ঢাকা উদ্যানে বস্তির সুবিধাবঞ্চিতদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করা সংগঠন সুইচ ফাউন্ডেশনের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। গতকাল তারা ফারিয়ার কাছ থেকে দুই শতাধিক পোশাক সংগ্রহ করেছে বলেও জানা গেছে।

এ বিষয়ে অভিনেত্রী নুসরাত ফারিয়া বলেন, ‘শুটিংয়ের জন্য অতিরিক্ত কাপড় কেনা হয়, যেগুলো অনেক সময় ব্যবহার করা হয় না। আবার একবারের বেশি পরাও হয় না—এমন সব কাপড় দিয়েছি। শুনেছি নিম্ন আয়ের মানুষের জন্য তাদের এ প্রকল্পে এ ধরনের পোশাকই (নতুন বা কম ব্যবহূত) সংগ্রহ করা হয়। তাই পোশাকগুলো দিতে পেরে সত্যিই আমার ভালো লাগছে।’

সুইচ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোস্তাফিজুর রহমান বলেন, ‘তারকারা গরিব মানুষের পাশে দাঁড়ালে সাধারণরা আরো বেশি উৎসাহিত হয়। এ কারণে আমরা জনপ্রিয় এ শিল্পীকে বিষয়টি জানিয়েছিলাম। তিনি আমাদের আহ্বানে সাড়া দিয়েছেন।’ তিনি আরো জানান, ‘টাকায় কাপড়’ নামের বিশেষ প্রকল্পে এগুলো বস্তির মানুষের মাঝে বিতরণ করা হবে।

নুসরাত ফারিয়া চলতি বছর লকডাউনের আগে থেকে কাজ বন্ধ রেখেছেন। সর্বশেষ তার ওয়েব ফিল্ম ‘যদি কিন্তু তবুও’ গত ১ এপ্রিল মুক্তি পায়। এটি পরিচালনা করেছেন শিহাব শাহীন।

ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত আশিকি সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় পা রাখেন নুসরাত ফারিয়া। তার আগে ছিলেন একাধারে বিতার্কিক, এফএম রেডিও আরজে ও টিভি উপস্থাপক। নুসরাত ফারিয়া অভিনীত সব চলচ্চিত্রই বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত। কলকাতার জনপ্রিয় নায়ক জিতের সঙ্গে অভিনয় করে হয়েছেন আলোচিত ও প্রশংসিত।


এএফ/০২