সিসিকের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি বামজোটের

সিলেট মিরর ডেস্ক


জুন ০৩, ২০২১
০৭:১১ অপরাহ্ন


আপডেট : জুন ০৩, ২০২১
০৯:৫১ অপরাহ্ন



সিসিকের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি বামজোটের

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার নেতা বাসদ বাসদ সমন্বয়ক কমরেড আবু জাফর, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল ও জুবায়ের আহমেদ চৌধুরী সুমনের উপর সিসিকের দায়ের করা `মিথ্যা মামলা' প্রত্যাহারের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা। আজ বৃহস্পতিবার ( ৩ জুন) বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার এক জরুরি সভা থেকে এ দাবি জানানো হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার আহবায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার নেতা অ্যাডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সিলেট জেলা শাখার সভাপতি সিরাজ আহমেদ, সিপিবি জেলা যুগ্ম সম্পাদক খায়রুল হাছান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নেতা ডা. হরিধন দাস, সিপিবি নেতা অ্যাডভোকেট মনির আহমেদ প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, গতকাল বুধবার (২ জুন) ২০২১ সিলেট সিটি করপোরেশনের কর্মচারী এবং রিকশা শ্রমিকদের মধ্যে ঘটে যাওয়া ঘটনায় সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ও ষড়যন্ত্রমূলকভাবে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার নেতা বাসদ সমন্বয়ক কমরেড আবু জাফর, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল ও জুবায়ের আহমেদ চৌধুরী সুমনকে মিথ্যা মামলায় আসামীভূক্ত করা হয়েছে মর্মে আমরা অবগত হয়েছি। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। রিকশা শ্রমিকদের ক্ষোভ-বিক্ষোভকে সিসিক কতৃপক্ষ নাগরিক সমস্যার অংশ হিসেবে সমাধান করা যেখানে যৌক্তিক ছিল, সেখানে অনাকাঙ্খিত ঘটনা সৃষ্টি করে প্রকৃত সমস্যাকে আড়াল করা হয়েছে। মিথ্যা মামলায় জড়িত করার প্রক্রিয়াকে অগণতান্ত্রিক এবং নাগরিক অধিকারের পরিপন্থী বলেও উল্লেখ করেন তারা।

জোট নেতৃবৃন্দ অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার এবং শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবির সুষ্ঠু সমাধানে সিটি করপোরেশনকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানান। নেতৃবৃন্দের উপর দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার না হলে আগামী ৫ জুন (শনিবার) বিকেল ৫ টায় নগরের কোর্ট পয়েন্টে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে বলে জানান তারা।

আরসি-১৪