বিয়ানীবাজারে বজ্রপাতে গ্যাস রাইজারে আগুন

বিয়ানীবাজার প্রতিনিধি


জুন ০৫, ২০২১
০২:০০ অপরাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২১
০২:০০ অপরাহ্ন



বিয়ানীবাজারে বজ্রপাতে গ্যাস রাইজারে আগুন

 সিলেটে বিয়ানীবাজারে এক সাথে বেশ কয়েকটি স্থানে বজ্রপাতে গ্যাস সংযোগের রাইজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (০৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার সুপাতলা গ্রামের দুটি বসতবাড়ি এবং উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ এলাকার একটি বাড়ির গ্যাস সংযোগের রাইজারে এ দুর্ঘটনা ঘটে।

তবে এসব দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বিয়ানীবাজার পৌরসভার সুপাতলা গ্রামের দুটি বসতবাড়ি এবং উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ এলাকার একটি বাড়ির গ্যাসের রাইজারে বজ্রপাতের পড়ে আগুন ধরে যায়।

গ্যাসের রাইজারে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা চারদিক ছোটাছুটি করে পানি ও বালু দিয়ে আগুন নেভাতে চেষ্টা করে।

পরে খবর পেয়ে বিয়ানীবাজার ফায়ার এন্ড সিভিল ডিফেন্স সার্ভিস স্টেশনের একটি টিম পৌরসভার সুপাতলা গ্রামে দ্রুত পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায় আবাসিক এই এলাকাটি। তবে উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামের নাপিত বাড়ির গ্যাস সংযোগের রাইজারেও অগ্নিকাণ্ড স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় নিয়ন্ত্রণ করা হয়।

এতে দুর্ঘটনার কবল থেকে রক্ষা পাশ আশপাশের বেশ কয়েকটি বসতবাড়ি। এখানে ফোন করেও ফায়ার সার্ভিসের কোন সেবা পায়নি এলাকাবাসী। 

স্থানীয় যুবক ইমাম হাসনাত সাজু বলেন, আমরা রাইজারে আগুন দেখে ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেই । কিন্তু ফায়ার সার্ভিস স্টেশনের কেউ এত সাড়া দেয় নি। আমার জানা মতে এখানে ১ গাড়ি ও ২ মোটর সাইকেল রয়েছে আগুন নিয়ন্ত্রনের জন্য কিন্তু তারা কেন আসেনি তা আমাদের জানা নেই। পরে আমরা এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনি। 

বিয়ানীবাজার ফায়ার এন্ড সিভিল ডিফেন্স সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মহরম আলী জানান, প্রথমে সুপাতলা গ্রামের দুটি গ্যাসের রাইজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। দুর্ঘটনায় গ্যাস সংযগের রাইজারগুলোই শুধুমাত্র ক্ষতিগ্রস্থ হয়েছে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বড়দেশ এলাকায় আগুন নিভাতে না যাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, এক সাথে দুই স্থানে যাওয়া আমদের পক্ষে সম্ভব না । তাই সে স্খানে যাওয়া সম্ভব হয়নি।

এস এ/বি এন-০৩