বালাগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

বালাগঞ্জ প্রতিনিধি


জুন ০৫, ২০২১
০৮:৪৪ অপরাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২১
০৮:৫৯ অপরাহ্ন



বালাগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

সিলেটের বালাগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় শনিবার (৫ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তারের সভাপতিত্বে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. জাকারিয়া আহমদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এম এ মতিন এবং নওশীন ডেইরি ফার্মের স্বত্ত্বাধিকারী জুনেদ মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন, সাপ্তাহিক কুশিয়ারার কূল পত্রিকার প্রকাশক হুসাইন আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তুহিন মনসুর, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জুয়েল আহমদ, বালাগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ নেতা মাহবুবুল আলম তুহিন প্রমুখ।

দিনব্যাপী প্রদর্শনী মূল্যায়নে নির্বাচক হিসেবে ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক, কৃষি কর্মকর্তা সুমন মিয়া ও উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. জাকারিয়া আহমদ। নির্বাচকদের সিদ্ধান্তে গাভী ক্যাটারগিতে প্রথম পুরস্কার পেয়েছেন বাবুল মিয়া, ২য় হয়েছেন আব্দুল আলী ও ৩য় হয়েছেন নুরুল ইসলাম। ষাঁড় ক্যাটাগরিতে ১ম হয়েছেন মোশাহীদ আলী, ২য় হয়েছেন মুহিত মিয়া ও ৩য় হয়েছেন আব্দুল বাসিত। ছোট প্রাণী ক্যাটাগরিতে (ছাগল) ১ম হয়েছেন জুনেদ মিয়া, ২য় হয়েছেন নাঈম আহমদ ও ৩য় হয়েছেন আঙ্গুর  মিয়া। পোলট্রি ক্যাটাগরিতে ১ম হয়েছেন আব্দুল কাদের, ২য় হয়েছেন শরীফ আহমদ ও ৩য় হয়েছেন মীর্জা আব্দুল আজিজ। এছাড়া বিশেষ ক্যাটাগরিতে খরগোশ প্রদর্শন করে পুরস্কৃত হয়েছেন সাফি আহমদ।

বিকেলে একই মঞ্চে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান। প্রধান অতিথির বক্তব্য দেন ও প্রদর্শনীতে বিজয়ী হওয়া খামারীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও নওশীন ডেইরি ফার্মের স্বত্ত্বাধিকারী জুনেদ মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা উপ-সহকারী প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মিজানুর রহমান, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (স্বাস্থ্য) আব্দুর রহিমসহ এলডিডিপি'র মাঠকর্মী ও সমন্বিত হাওর উন্নয়ন প্রকল্পের মাঠকর্মীরা। 


এসএ/আরআর-০৭