গোয়াইনঘাটে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

গোয়াইনঘাট প্রতিনিধি


জুন ০৫, ২০২১
০৮:৫৬ অপরাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২১
০৮:৫৮ অপরাহ্ন



গোয়াইনঘাটে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) বিকেলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন 'প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)' এর সহযোগিতায় গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়।

সারাদেশে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর অংশ হিসেবে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি।

'পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন; প্রাণিসম্পদের প্রদর্শনীর আয়োজন'- এই স্লোগানকে সামনে রেখে গোয়াইনঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়ন কমিটি বিভিন্ন ধরনের স্টলে খামারিদের নিজস্ব চিন্তা-চেতনায় নানা পদ্ধতির কৌশল প্রদর্শনের সুযোগ করে দেয়।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. জামাল খাঁন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. জামাল খাঁন বলেন, মেলায় দর্শনার্থীদের আকৃষ্ট করতে ভিডিও প্রদর্শনী ও খামারীদের স্টলের সুযোগ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, গোয়াইনঘাট উপজেলার কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা আহমেদ কবির খান, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ মতিন প্রমুখ।

প্রদর্শনীতে ৭টি ক্যাটাগরীতে মোট ২১টি স্টলকে পুরস্কার ও সনদ দেওয়া হয়। পুরস্কার হিসেবে ৩০ হাজার টাকা চেকের মাধ্যমে প্রদান করা হয়।


এমএম/আরআর-০৮