দেড় বছর পর বিয়ানীবাজার আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বিয়ানীবাজার প্রতিনিধি


জুন ০৬, ২০২১
০৩:২৩ অপরাহ্ন


আপডেট : জুন ০৬, ২০২১
০৭:১৫ অপরাহ্ন



দেড় বছর পর বিয়ানীবাজার আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ দেড় বছরের প্রতীক্ষার পর সিলেটের বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে।

শনিবার (৫ জুন) রাতে জেলার প্রচার সেল থেকে প্রকাশ করা হয়েছে ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি।

জানা গেছে , ২০১৯ সালের ১৪ নভেম্বর বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল হয়। এতে সরাসরি ভোটে বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান সভাপতি ও দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর পর থেকে এখানে জেলার নেতাদের হিস্যা-পছন্দ-অপছন্দকেও গুরুত্ব দেয়া নিয়ে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। নেতাদের ব্যক্তিগত হিস্যা-পছন্দ-অপছন্দ, আঞ্চলিক ভারসাম্য, রাজনৈতিক শ্রম, জেলা কমিটির নানাশর্ত-এসব কারণে উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি দেড় বছর। অবশেষে গত শনিবার রাতে জেলার প্রচার সব হিসেব মিলিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বিয়ানীবাজার আওয়ামীলীগের কমিটিতে স্থান পেলেন যারা:

সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল। সহসভাপতি মুক্তিযোদ্ধা আবদুল আহাদ, আহমদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, নাজীম উদ্দিন, শামসুদ্দিন খান, মুস্তাক আহমদ, সালেহ আহমদ, আবদুল খালিক ও আশরাফুল ইসলাম। 

যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী, আবদুস শুকুর, আবুল কাসেম পল্লব; আইনবিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ইসলাম উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক আতিকুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শিহাব উদ্দিন, দপ্তর সম্পাদক বেলাল আহমদ, ধর্মবিষয়ক সম্পাদক আবদুল মুসাব্বির, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবের আহমদ, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ময়নুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন, মহিলাবিষয়ক সম্পাদক তাহমিনা খাতুন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদির, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক আবদুল কুদ্দুস, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক আবদুল কাদির, শ্রমবিষয়ক সম্পাদক আবুল হোসেন, সংস্কৃতিবিষয়ক সম্পাদক আবদুল ওয়াদুদ, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক আলমগীর হোসেন।

সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন, হুমায়ুন কবির ও মাসুদ হোসেন খান। সহ দপ্তর সম্পাদক জহিরুল হক, সহপ্রচার সম্পাদক মো. আমান উদ্দিন ও কোষাধ্যক্ষ গৌছ উদ্দিন খান।

কার্যনির্বাহী সদস্য ময়নুল ইসলাম, শামসুজ্জামান শাহজাহান, ময়নুল হোসেন , মাহমুদ আলী, আবদুস সালাম, জহুর উদ্দিন, আক্তারুজ্জামান আজব আলী, আমির উদ্দিন আলী, মোহাম্মদ হোসেন, সুরমান আলী, কনক কান্তি ধর, নোমান আহমদ, কামরুল হক, সাগর দাশ চৌধুরী, আরবাব হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন, বেলাল আহমদ, জয়নুল ইসলাম, আবদুল কাদির, কামাল হোসেন, হোসেন আহমদ, সালেহ আহমদ, রফিকুল ইসলাম চৌধুরী, আফজাল হোসেন, লুৎফুর রহমান, শাহিদুর রহমান, আবদুল মান্নান, আছার উদ্দিন, ফয়সল আহমদ, ছাদেক আজাদ, মঞ্জুরুল ইসলাম, পাভেল মাহমুদ, ইকবাল হোসেন, কাওসার আহমদ ও সাইদুল ইসলাম।

২১ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটিতে আছেন সামস উদ্দিন, মতিউর রহমান, হোসেন আহমদ, তছির উদ্দিন, আবদুল কুদ্দুস মানিক, ফখরুল আলম চৌধুরী, আবদুল বাসিত চৌধুরী, রফিক উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবদুল জলিল, দেবাশীষ চক্রবর্তী, হাজী তোরাব আলী, হারিছ উদ্দিন, তাহির আলী খান, রুহুল আলম, ফজলুর রহমান, খসরুজ্জামান খসরু, মো. আমিন উদ্দিন, আবদুস শুকুর, আবদুল কাইয়ুম খান, এ কে এম শাহাবুদ্দিন ও আবদুস শহীদ।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভায় সর্বশেষ প্রস্তাবিত কমিটি উপস্থাপন করার পর দীর্ঘ আলোচনা শেষে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি সর্বসম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়েছে।

এস এ/বি এন-০৬