নারীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে কোটি টাকা লুট, সিলেট থেকে গ্রেপ্তার দুই

সিলেট মিরর ডেস্ক


জুন ১০, ২০২১
০৯:৪৩ অপরাহ্ন


আপডেট : জুন ১০, ২০২১
০৯:৪৩ অপরাহ্ন



নারীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে কোটি টাকা লুট, সিলেট থেকে গ্রেপ্তার দুই

অনলাইনে নারীদের সঙ্গে লাইভ আড্ডার প্রলোভন দেখিয়ে একটি সংঘবদ্ধ সাইবার অপরাধী চক্র কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। চক্রটি মূলত যুবক ও প্রবাসী বাঙালিদের টার্গেট করে আসছে। গতকাল বুধবার ওই চক্রের দুই সদস্যকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

গ্রেপ্তারকৃতরা হলেন, নিধু রাম দাস (২৭) ও ফরিদ উদ্দিন (৪০)। দুজনের ব্যাংক হিসাবে গত এক বছরে ৩০ কোটি টাকার লেনদেন হয়েছে। রাজধানীর মালিবাগে সিআইডির মিডিয়া সেন্টারে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে গ্রেপ্তারের খবর জানানো হয়।

সিআইডির উপমহাপরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান বলেন, ভিডিও স্ট্রিমিং অ্যাপ স্ট্রিমকার ব্যবহার করতে ভার্চ্যুয়াল মুদ্রার প্রয়োজন হয়। অ্যাপসে তরুণীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে লোকজনকে অনলাইন জুয়ার ফাঁদে ফেলে চক্রটি। ভিডিও স্ট্রিমিং অ্যাপ স্ট্রিমকারের অনেক প্রতিনিধি বাংলাদেশে আছে। এসব প্রতিনিধিই ভার্চ্যুয়াল মুদ্রা কেনাবেচা করেন। এক লাখের বেশি বাংলাদেশি নানাভাবে ভার্চ্যুয়াল মুদ্রা কিনছেন।

সিআইডি কর্মকর্তা কামরুল আহসান জানান, স্ট্রিমকার অ্যাপ পরিচালনায় জড়িত প্রত্যেকের একাধিক ব্যাংক হিসাব ও বিকাশ হিসাব রয়েছে। নিধু রাম দাসের ব্যাংক হিসাবে গত এক বছরে ১০ কোটি টাকার বেশি লেনদেন করার তথ্য মিলেছে। অপর আসামি ফরিদ উদ্দিনের ব্যাংক ও বিকাশ হিসাবে তিন কোটি টাকা লেনদেনের তথ্য মিলেছে। এ ঘটনায় আরও অনেকে জড়িত। তাঁদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন, বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর, বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ ও মিডিয়া উইংয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. আজাদ রহমান।

বিএ-০৮