জাতির পিতার জন্মশতবর্ষে সুকান্তের ‘হে চিরঞ্জীব’

সিলেট মিরর ডেস্ক


জুন ২০, ২০২১
০৮:৫৮ অপরাহ্ন


আপডেট : জুন ২১, ২০২১
০২:৩৭ পূর্বাহ্ন



জাতির পিতার জন্মশতবর্ষে সুকান্তের ‘হে চিরঞ্জীব’

বাঙালি জাতির হাজার বছরের ইতিহাস ছিল পরাধীনতার। হাজার বছরের সেই গ্লানি থেকে এ জাতি মুক্ত হয়েছে যার নেতৃত্বে, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই তো তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক। জাতির পিতার জন্মশতবার্ষিকী গোটা জাতির জন্য এক আনন্দঘন উদযাপন। জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে বঙ্গবন্ধুকে।

জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে জি সিরিজ অগ্নিবীণা হতে বের হয়েছে আবৃত্তিশিল্পী, বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদের যুগ্ম সদস্য সচিব সুকান্ত গুপ্তর একক আবৃত্তি অ্যালবাম হে চিরঞ্জীব। 

সুকান্ত বলেন, বঙ্গবন্ধু অমর কবিতার কবি। ১৯২০ থেকে ২০২০। শতবর্ষের পরিক্রমায় আমরা পেয়েছি জাতির পিতার জন্মশতবর্ষ। স্বাধীনতার সংগ্রামমুখর দিনগুলো থেকে বর্তমান কাল অবধি বাংলার কবিগণ বহুমাত্রিক অনুভবে সাজিয়েছেন এবং সাজিয়ে চলেছেন তাঁদের ভালোবাসার মুজিবকে। ভালোবাসার সেইসব কবিতা থেকে নির্বাচিত কিছু কবিতা নিয়েই আবৃত্তি অ্যালবাম ‘হে চিরঞ্জীব’।

সুকান্ত গুপ্তর একক আবৃত্তি অ্যালবাম হে চিরঞ্জীবে ঠাঁই পেয়েছে  জাতির পিতাকে নিবেদিত পনেরোটি কবিতার আবৃত্তি। আবৃত্তি অ্যালবামটির আবহসংগীতে ছিলেন ওপার বাংলার বরেণ্য সংগীত পরিচালক শান্তনু বন্দোপাধ্যায়। এটি সুকান্ত গুপ্তর নবম আবৃত্তি অ্যালবাম। আবৃত্তি অ্যালবামটি রেডিও জি, জি টেকনোলজি এবং রঙ বাংলাদেশে পাওয়া যাবে।

বিএ-১১