একদিনে আরও ১৯৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

সিলেট মিরর ডেস্ক


জুলাই ২৯, ২০২১
০৬:৪৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৯, ২০২১
০৬:৪৮ অপরাহ্ন



একদিনে আরও ১৯৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই চোখ রাঙাচ্ছে ডেঙ্গু সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে আরও ১৯৪ জন রোগী ভর্তি হয়েছেন, যা একদিনে এ বছরে দেশে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। মঙ্গলবার (২৮ জুলাই) ১৫৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৮ জুলাই সকাল ৮টা থেকে ২৯ জুলাই সকাল ৮টা পর্যন্ত) নতুন ১৯৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১৮১ জন এবং ঢাকার বাইরে নতুন রােগী ভর্তি হয়েছে ১৩ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪২ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬১৮ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছে ২৪ জন।

এ বছরে এখন পর্যন্ত (গত ১ জানুয়ারি থেকে আজ ২৭ জুলাই) হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছে ২ হাজার ২৯২ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৪৬ জন রোগী।

তবে, এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আরসি-১৪