সড়কে সচেতনতায় সুনামগঞ্জ পুলিশের ৪২ নির্দেশনা

সুনামগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ২৩, ২০২২
০২:১৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২২
০২:১৮ অপরাহ্ন



সড়কে সচেতনতায় সুনামগঞ্জ পুলিশের ৪২ নির্দেশনা

ট্রাফিক সচেতনতায় যাত্রীবাহী মোটরযান চালক, অভিভাবক, শিক্ষক, মোটরযান যাত্রী, পথচারি ও সর্বসাধারণের চলাচলের নিরাপত্তার জন্যে সুনামগঞ্জ পুলিশের ৪২ নির্দেশনা দেয়া হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে ট্রাফিক সচেতনতা দিবস উপলক্ষে ৪ দিন ব্যাপীর কর্মসূচির প্রথমদিনেই এই নির্দেশনা দেয়া হয়। এর আগে শহরের গুরুত্বপূর্ণ সড়কে র‌্যালী করে লিফলেট বিতরণ করেছে সুনামগঞ্জ জেলা পুলিশ। শনিবার দুপুরে সুনামগঞ্জ সদর থানা থেকে র‌্যালীটি বের হয়ে আলফাত স্কয়ারে এসে শেষ হয়। 

নির্দেশনায় বলা হয়, সময় বাঁচাতে গিয়ে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, চলন্তগাড়িতে ওঠানামা না করা, ফুটপাত ব্যবহার করা, বাসের ছাদে ও পা’দানিতে ভ্রমণ না করা, অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, ক্লান্তি ও অসুস্থ অবস্থায় গাড়ি চালানো থেকে বিরত থাকা ইত্যাদি।

এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ, পারভেজ আলম, ট্রাফিক ইন্সেপেটর মহিবুল ইসলাম, জেলা অটোরিকশা শ্রমিক সমিতির সভাপতি সোহেল আহমদ।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ বলেন, সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে আমাদের আইন রয়েছে। তবে আইন প্রয়োগের আগে আমরা মানুষকে বুঝাতে চেষ্টা করি। এজন্য আজ থেকে আমরা ৪ দিনের কর্মসূচি হাতে নিয়েছি। প্রথম ৩ দিন আমরা চালকদের বুঝাবো। শেষের একদিন আমরা ট্রাফিক আইন প্রয়োগ করবো।

তিনি আরও বলেন, সুনামগঞ্জের মানুষের প্রধান বাহন হচ্ছে মোটরসাইকেল। অনেক মোটরসাইকেল চালকদের হেলমেট ছাড়া দেখি। এই হেলমেট না পড়ার কারণে প্রথমেই ৩ হাজার টাকা জরিমানা করতে পারি। এছাড়াও অধিক যাত্রী পরিবহণ করতে দেখি। সবাইকে বলবো, সড়কে দুর্ঘটনার কবল থেকে বাঁচতে ট্রাফিক আইন মেনে চলতে।

এস আর/বি এন-০৫