ওসমানীর শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় এজহারভুক্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ০৪, ২০২২
০১:১৬ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০৪, ২০২২
০১:২৯ পূর্বাহ্ন



ওসমানীর শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় এজহারভুক্ত আসামি গ্রেপ্তার

প্রধান আসামি দিব্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি দিব্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বিষয়টি সিলেট মিররকে নিশ্চিত করেছেন মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ৷ 

শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ওসমানী মেডিকেল কলেজ প্রশাসনের পক্ষে মো. মাহমুদুর রশিদ বাদি হয়ে ৭ জন আসামির নাম উল্লেখ করে আরো ৩-৪ জনকে অজ্ঞাত আসামি করে গত মঙ্গলবার সিলেট মহানগর পুলিশের কোতায়োলি থানায়ে হত্যা চেষ্টার একটি মামলা দায়ের করেন।

দায়ের করা মামলায় প্রধান আসামি দিব্য৷ এর আগে সোমবার রাতেই দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ। 

মোহাম্মদ আলী মাহমুদ বলেন, ‘এ নিয়ে আমরা এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছি।'  

জানা যায়, গত ৩০ জুলাই রাতে হাসপাতালে কর্তব্যরত এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে এক রোগীর স্বজনদের কথাকাটি হয়। এ সময় অন্য ইন্টার্ন চিকিৎসকরা এলে তাদের সঙ্গে ওই রোগীর স্বজনদের হাতাহাতির ঘটনা ঘটে। তারই জের ধরে গত সোমবার রাতে কলেজের ভেতরে দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বহিরাগতরা। এতে নাইমুর রহমান ইমন এবং রুদ্র নাথ নামের দুই শিক্ষার্থী আহত হন।

এর প্রতিবাদে সোমবার রাত ১০টা থেকে দুইটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা। পরে প্রশাসনের আশ্বাসে তারা সড়ক অবরোধ থেকে সরে আসেন। হামলার ঘটনায় গত মঙ্গলবার ও বুধবার জরুরি বিভাগ ও কার্ডিয়োলজি ছাড়া অন্য বিভাগে যোগ দেননি হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। হয়নি কলেজের ক্লাস পরীক্ষাও৷


এনএইচ-০১/এএফ-০১