জৈন্তাপুরে ৩৫টি পাওয়ারজেল ও ৩৫টি ডেটোনেটর ধ্বংস করেছে সেনাবাহিনী ও পুলিশ

জৈন্তাপুর প্রতিনিধি


আগস্ট ০৪, ২০২২
০৯:৩৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৪, ২০২২
০৯:৩৪ অপরাহ্ন



জৈন্তাপুরে ৩৫টি পাওয়ারজেল ও ৩৫টি ডেটোনেটর ধ্বংস করেছে সেনাবাহিনী ও পুলিশ

সিলেটের জৈন্তাপুর উপজেলায় সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বোমা বিষ্ফোকর দল ও পুলিশের একটি দল ৩৫টি পাওয়ার জেল ও ৩৫টি ইলেকট্রনিক ডেটোনেটর ধ্বংস করেছে। আদালতের নির্দেশে এসব বিষ্ফোরক উপকরণ ধ্বংস করা হয়।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা একটায় উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের কাটাগং এলাকা এগুলো ধ্বংস করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন সিলেট সেনা নিবাসের ক্যাপ্টেন আবিদ, ক্যাপ্টেন সাদমান, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ, উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শফিকুর রহমান ও পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

পুলিশ ও সেনাবাহিনী সূত্রে জানা গেছে, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) গত ৬ জুন জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের ভিত্রিখেল পূর্ব মনতৈল গ্রামের জামে মসজিদের পাশ থেকে নাশকতা সৃষ্টির লক্ষ্য বাংলাদেশে নিয়ে আসা ভারতের তৈরী শক্তিশালী ৩৫টি পাওয়ার জেল ও ৩৫টি ইলেকট্রনিক ডেটোনেটর উদ্ধার করে। পরে র‌্যাব-৯ বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করে এবং উদ্ধারকৃত আলামত গুলো পুলিশের নিকট হস্তান্তর করে। এ ঘটনায় চারিকাটা ইউনিয়নের বালিদাঁড়া গ্রামের ফজর আলীর ছেলে লোকমান আহমদের (২৪) বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলা নং ৫, তারিখ: ০৬-০৬-২০২২। 

এ বিষয়ে সিলেট ক্যান্টনমেন্টের বোমা বিষ্ফোরক দলের ক্যাপ্টেন আবিদ ও ক্যাপ্টেন সাদমান, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ বলেন, আদালতের নির্দেশে পুলিশের উপস্থিতিতে সেনাবাহিনীর বোমা বিষ্ফোরক দলের সদস্যরা জব্দকৃত ভারতের তৈরী পাওয়ার জেল ও ইলেকট্রনিক্স ডেটোনেটর গুলো ধ্বংস করেন।


এমআরকেএস-০১/এএফ-০৫