‘সাম্প্রদায়িক গোষ্ঠী ও লুটেরা সিন্ডিকেটের বিরুদ্ধে ঘরে বাইরে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন’

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০৫, ২০২২
১০:০৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৫, ২০২২
১০:১০ অপরাহ্ন



‘সাম্প্রদায়িক গোষ্ঠী ও লুটেরা সিন্ডিকেটের বিরুদ্ধে ঘরে বাইরে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন’
-লোকমান আহমদ

বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ষাটের দশকের অকুতোভয় আপোসহীন সংগ্রামী ছাত্রনেতা, শ্রেণীহীন শোষণহীন সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার প্রত্যয়ে আজীবন লড়াকু সৈনিক, শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী মেহনতি মানুষের মুক্তি আন্দোলনের রূপকার, স্বৈরশাসন বিরোধী আন্দোলনের বীর সেনানী, জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা, চিরঞ্জীব জননেতা বীরমুক্তিযোদ্ধা আখতার আহমদের ছত্রিশতম মৃত্যুবার্ষিকীতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যা সাতটায় নগরের জিন্দাবাজারস্থ নজরুল একাডেমী মিলনায়তনে স্মরণ সভায় সভাপতির বক্তব্য দেন জাসদ সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদ। 

জননেতা আখতার আহমদের সংগ্রামী জীবনের নানা দিক তুলে ধরে তিনি বলেন, একটি অসাম্প্রদায়িক শোষণ-বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র-শ্রমিক-জনতার ঐক্যবদ্ধ সংগ্রাম আজ সময়ের দাবী। এসময়, সাম্প্রদায়িক গোষ্ঠী ও  লুটেরা সিন্ডিকেটের বিরুদ্ধে সরকারকে ঘরে বাইরে কার্যকর পদক্ষেপ গ্রহণ করারও আহ্বান জানান তিনি।

মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ এর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী, যুক্তরাজ্য জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ আহমদ, জেলা জাসদ সহ সভাপতি সৈয়দ আনসার আলী, মহিউদ্দিন আহমেদ, শাহজাহান জুবেরী, মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী, নাজমুল হক, মাহমুদুল হক চৌধুরী প্রমূখ। 

সভার শুরুতে প্রয়াত জননেতা আখতার আহমদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয় এবং আজ দুপুরে মরহুমের সমাধিস্থলে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়।

আরএম-০৫