ওসমানী হাসপাতাল: দুই মামলার আসামি আবদুল্লাহর আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ০৮, ২০২২
০৫:৩৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৮, ২০২২
০৫:৩৮ অপরাহ্ন



ওসমানী হাসপাতাল: দুই মামলার আসামি আবদুল্লাহর আত্মসমর্পণ

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলা ও হাসপাতালের নারী ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির মামলার আসামি আবদুল্লাহ আদালতে আত্মসমর্পণ করেছেন।

আজ সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে তিনি আত্মসমর্পণ করেন৷ তিনি সিলেটে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিকের ভাতিজা। 

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের। 

গত ২ আগস্ট শিক্ষার্থীদের উপর হামলার কলেজ প্রশাসন বাদী হয়ে আবদুল্লাহসহ সাত জনের নাম উল্লেখ এবং কয়েক জনকে অজ্ঞাত রেখে মামলা দায়ের করে৷ এ মামলায় এখন পর্যন্ত ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

ওইদিনই নারী ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির অভিযোগে পৃথক মামলা দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ। এ মামলায় একমাত্র আসামি আবদুল্লাহ। 

জানা যায়, গত ৩০ জুলাই রাতে হাসপাতালে কর্তব্যরত এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে এক রোগীর স্বজনদের কথাকাটি হয়। এ সময় অন্য ইন্টার্ন চিকিৎসকরা এলে তাদের সঙ্গে ওই রোগীর স্বজনদের হাতাহাতির ঘটনা ঘটে। তারই জের ধরে গত ১ আগস্ট রাতে কলেজের ভেতরে দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বহিরাগতরা। এতে নাইমুর রহমান ইমন এবং রুদ্র নাথ নামের দুই শিক্ষার্থী আহত হন। এর প্রতিবাদে ওইদিন রাত ১০টা থেকে দুইটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা। পরে প্রশাসনের আশ্বাসে তারা সড়ক অবরোধ থেকে সরে আসেন। হামলার ঘটনায় গত ২ ও ৩ আগস্ট জরুরি বিভাগ ও কার্ডিয়োলজি ছাড়া অন্য বিভাগে যোগ দেননি হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। হয়নি কলেজের ক্লাস পরীক্ষাও৷ পরে কলেজ ও মেডিকেল প্রশাসনের আশ্বাসে গত ৪ আগস্ট এক সপ্তাহের জন্য আন্দোলন স্থগিত করেন আন্দোলনকারীরা।


এএফ/০৩