রাস্তা বন্ধ করে প্রতিপক্ষের দেয়াল, ওসমানীনগরে অবরুদ্ধ তিন পরিবার

ওসমানীনগর প্রতিনিধি


আগস্ট ০৮, ২০২২
০৯:৫৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৮, ২০২২
০৯:৫৮ অপরাহ্ন



রাস্তা বন্ধ করে প্রতিপক্ষের দেয়াল, ওসমানীনগরে অবরুদ্ধ তিন পরিবার

প্রতিপক্ষের লোকজন রাস্তার উপর প্রায় ১০ ফুট উঁচু দেয়াল নির্মাণ করেছেন।

ওসমানীনগরে একটি গ্রামীণ রাস্তায় দেয়াল তুলে তিনটি পরিবারকে ২৪ দিন ধরে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি ভুক্তভোগীরা।

জানা যায়, উপজেলার দয়ামীর ইউনিয়নের শরিষপুর গ্রামের আব্দুল মতলিব, আব্দুল মালিক ও আব্দুল গফুর গংদের একই গ্রামের দুদু মিয়া গংদের সঙ্গে চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিল। গত ১৬ জুলাই রাতে গোপনে একই গ্রামের দুদু মিয়া, লুৎফুর মিয়া গংরা উক্ত রাস্তার উপর প্রায় ১০ ফুট উঁচু দেয়াল নির্মাণ করেন। পরদিন  সকালে রাস্তায় দেয়াল দেখতে পেয়ে এ বিষয়ে প্রতিবাদ করলে দুদু মিয়া গংরা ভূক্তভোগী পরিবারের সদস্যদের পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লুৎফুরসহ দুজনকে আটক করে। পরে তারা দোষ স্বীকার করে দ্রুত দেয়াল অপসারণের প্রতিশ্রুতিতে মুচলেকার মাধ্যমে ছাড়া পান। কিন্তু পরবর্তীতে দেয়াল উচ্ছেদ না হলে গত ২ আগস্ট এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়। কিন্তু এতেও কোনো প্রতিকার মিলছে না।

এ বিষয়ে দুদু মিয়া বলেন, ‘আমি কারো রাস্তায় দেয়াল নির্মাণ করিনি। প্রতিপক্ষ আমাদের মিথ্যে ঘটনায় হয়রানি করাচ্ছে।’

দয়ামীর ইউনিয়নের চেয়ারম্যান তাজ মো. ফখর উদ্দিন বলেন, উপজেলার নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিষয়টি আমি জেনেছি। তাঁর মাধ্যমে দুপক্ষকে ডেকে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে উভয় পক্ষের সাথে আলোচনাপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) রফিকুল ইসলাম বলেন, দেয়াল অপসারণের মুচলেকা দিয়ে তারা থানা থেকে ছাড়া পেয়েছিল। এরপরও যদি দেয়াল অপসারণ না হয় তাহলে খোঁজ নিয়ে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


ইউডি-০২/এএফ-০৬