মাঠে নামছে স্বাধীন বাংলা ফুটবল দল

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৪, ২০২২
০৪:৪১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৪, ২০২২
০৪:৪৬ অপরাহ্ন



মাঠে নামছে স্বাধীন বাংলা ফুটবল দল

রায়হান রাফীর নতুন সিনেমা ‘দামাল’ মুক্তি পেতে যাচ্ছে ২৮ অক্টোবর। ছবি : সংগৃহীত

রায়হান রাফীর নতুন সিনেমা ‘দামাল’ মুক্তি পেতে যাচ্ছে ২৮ অক্টোবর। পরিচালক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৭১ সালের স্বাধীন বাংলা ফুটবল দলকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে ‘দামাল’-এর কাহিনি। ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করেছে তারা। ইতিহাসের এ অংশ উঠে আসবে ছবিতে।

গতকাল শনিবার দুপুরে সামাজিক মাধ্যমে দুটি ছবি শেয়ার করে রাফী জানান, ‘দামাল’ মুক্তি পাবে ২৮ অক্টোবর। শিগগিরই বিস্তারিত তথ্য জানাবে প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।

সপ্তাহ খানেক আগে ‘দামাল’ বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে। ওই সময়ই নির্মাতা জানিয়েছিলেন, অক্টোবরে সিনেমাটি মুক্তি দিতে চান।

এ সিনেমা নিয়ে নিজের প্রত্যাশা জানিয়ে রাফি বলেন, ‘দামাল নিয়ে আমার প্রত্যাশা অনেক বড়। এটা আমার স্বপ্নের প্রজেক্ট। সিনেমাটি নির্মাণ করতে অনেক কষ্ট হয়েছে। আমি মনে করি মুক্তির পর সব কষ্ট দূর হয়ে যাবে।’

ফরিদুর রেজা সাগরের গল্প থেকে যৌথভাবে ছবিটির চিত্রনাট্য করেছেন রায়হান রাফী ও নাজিম উদ দৌলা। তারকাবহুল এই সিনেমায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম, সুমিত সেনগুপ্ত, শাহনাজ সুমি, রাশেদ মামুন অপু, বড়দা মিঠু, পূজা এ্যাগনেস ক্রুজ, সামিয়া অথই, সারওয়াত আজাদ বৃষ্টি, কায়েছ চৌধুরী, আজম খান, শায়েদ বাবু, এ কে আজাদ সেতু, সমু চৌধুরী, মিলি বাশার, নাজিফা বাশার, মাজনুন মিজান, সায়ীদ নাজমুল সাকিব, লেনিন, রুবল লোদি, লিমনসহ অনেকেই।

‘দামাল’ রাফীর চতুর্থ ছবি। গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া এ নির্মাতার ‘পরাণ’ এখনো চলছে প্রেক্ষাগৃহে। এ ছাড়া দর্শকের সামনে আসার অপেক্ষায় আছে আরিফিন শুভ ও ঐশী অভিনীত ‘নূর’।

এএনএম/০১