নগরে লেগুনার ধাক্কায় কলেজ অধ্যক্ষের মৃত্যু, দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৪, ২০২২
০৭:২৫ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৪, ২০২২
০৭:৩৩ অপরাহ্ন



নগরে লেগুনার ধাক্কায় কলেজ অধ্যক্ষের মৃত্যু, দাফন সম্পন্ন

সিলেট-তামাবিল মহাসড়কের মেজরটিলায় লেগুনার ধাক্কায় দক্ষিণ সুরমা উপজেলার  জালালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেন নিহত হয়েছেন। বিকেলে তার নামাজের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) দিনগত রাত সাড়ে ১০ টায় নগরের মেজরটিলার শ্যামলী আবাসিক এলাকায় সড়ক পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হজরত শাহপরান (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান। তিনি বলেন, 'খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা ওই অধ্যক্ষকে আহত অবস্থায় উদ্ধার করে ওসমানীতে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।'

তিনি আরও বলেন- 'ঘটনার পর থেকেই সিসিটিভির ফুটেজ পর্যালোচনা ও বিভিন্ন তথ্য যাচাই-বাচাই করে ঘাতক লেগুনা ও তার ড্রাইভারকে শনাক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।'

এদিকে, সড়ক দুর্ঘটনায় নিহত দক্ষিণ সুরমার জালালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেনের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

রবিবার বেলা ৩ টায় জালালপুর ডিগ্রি কলেজ ও বাদ আসর ওসমানীনগরের দয়ামীরের হুসন নমকী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুদফা জানাযা শেষে দয়ামীর ইউনিয়নের হোসেন নমকি গ্রামে দাফন করা হয়েছে।

বেলা ৩টায় জালালপুর ডিগ্রি কলেজ মাঠে হাজারো মানুষের উপস্থিতিতে অধ্যক্ষ আওলাদ হোসেনের জানাযার নামাজ অনুষ্টিত হয়। জানাজায় ইমামতি করেন, জালালপুর জালালিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা জ. উ. ম আব্দুল মুনঈম। জানাজায় সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ সহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

জালালপুর ডিগ্রি কলেজের প্রাক্তন ছাত্র সাংবাদিক খালেদ আহমদের সঞ্চালনায় জানাযা পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন  সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বদরুল ইসলাম শুয়েব, দক্ষিণ সুরমা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মতিউর রহমান, সাবেক অধ্যক্ষ শামসুল ইসলাম, নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, মহানগর আওয়ামীলীগ নেতা তপন মিত্র, জেলা কৃষকলীগের সভাপতি নিজাম উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়েস আহমদ, সাবেক চেয়ারম্যান মাওলানা সুলাইমান হোসেন, আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখলাকুল আম্বিয়া বাতিন, বিবিদইল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম রানা, নবারুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইউসুফ, সাবেক সিনিয়র শিক্ষক নেছারুল হক চৌধুরী বুস্তান, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক ফালাকুজ্জামান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, যুগ্ন সম্পাদক আব্দুল আহাদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কুহিনুর আহমদ, কলেজ গভর্ণিং বডির সদস্য শহিদুর রহমান শাহিন, অধ্যক্ষ জিল্লুর রহমান শুয়েব, এম এ শহীদ পংকি, এনামুল কবির, কলেজের পক্ষ থেকে অধ্যাপক কামরুল হক, অধ্যাপক মোবারক হোসেন প্রমুখ।

আওলাদ হোসেন ওসমানী নগর উপজেলার দয়ামীর ইউনিয়নের হোসেননমকি গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্বীস্বজন ও ছাত্র ছাত্রী রেখে গেছেন।

তিনি জালালপুর এলাকায় বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। ঐতিহ্যবাহী জালালপুর প্রভাতি সংঘের সভাপতি ছিলেন তিনি। জালালপুর ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন কলেজের যাত্রাকালে ১৯৯৪ সালে। পরে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সবশেষ অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।

তিনি এলাকায় সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। তার একক প্রচেষ্টায় জালালপুর ডিগ্রি কলেজে বর্তমানে একটি মসজিদ নির্মাণ কাজ চলছে।

এসএইচ/০১