কবীর সুমনের ঢাকা লাইভ চূড়ান্ত

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৬, ২০২২
০১:৪০ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৬, ২০২২
০১:৪১ পূর্বাহ্ন



কবীর সুমনের ঢাকা লাইভ চূড়ান্ত

গান শোনাতে ঢাকায় আসছেন গানওয়ালা। একদিন নয়, মোট তিন দিন গান শোনাবেন। প্রথম দিন আধুনিক গান, দ্বিতীয় দিন খেয়াল এবং সমাপনী দিনে ফের আধুনিক গানে মুগ্ধতা ছড়াবেন। অনুষ্ঠানটির নাম দেওয়া হয়েছে ‘কবীর সুমন লাইভ ইন ঢাকা’। আয়োজনে পিপহোল।

 কয়েকদিন আগে থেকেই অনুষ্ঠানটি নিয়ে ফেসবুকে প্রচারণা চলছে। গণমাধ্যমেও প্রচার হয়েছে খবর। কিন্তু সংশয় ছিল সরকারি অনুমতি নিয়ে। কারণ, এরমধ্যে নোরা ফাতেহির আগমন বাতিল হয়েছে।

তবে বুধবার (৫ অক্টোবর) পিপহোলের কর্মকর্তা ইশতিয়াক ইসলাম খান বিষয়টি নিশ্চিত করলেন, সুমনের পক্ষে সরকারি অনুমোদন মিলেছে। ইতোমধ্যে তাদের হাতে পৌঁছেছে অনুমতির কাগজ। সুতরাং কবীর সুমনের ঢাকা আগমন চূড়ান্ত। আগামী ১৫, ১৮ ও ২১ অক্টোবর গান শোনাবেন তিনি। রাজধানী ঢাকার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে বসবে এই আসর।

 এদিকে সুমনের গান শোনার জন্য উৎসাহী শ্রোতাদের চাপে হিমশিম খাচ্ছেন আয়োজকরা। ওই কর্মকর্তা জানান, ‘মানুষের ভয়াবহ সাড়া পাচ্ছি। প্রতি মুহূর্তে কল আসছে। আমরা রীতিমতো হাঁপিয়ে উঠছি কল ধরতে ধরতে। আগামী শনিবার (৮ অক্টোবর) থেকে টিকিট বিক্রি শুরু করবো।’

ভারতীয় সংগীতশিল্পী হলেও বাংলাদেশের সঙ্গে কবীর সুমনের নিবিড় সম্পর্ক রয়েছে। এ দেশের গানের পাখি খ্যাত নন্দিত গায়িকা সাবিনা ইয়াসমিনকে তিনি বিয়ে করেছিলেন। কিন্তু তারপরও ঢাকায় খুব একটা আসা হয়নি এই কিংবদন্তির। সর্বশেষ ২০০৯ সালে পা রেখেছিলেন লাল-সবুজ ভূখণ্ডে। 

আয়োজক সূত্রে জানা গেছে, সরাসরি ছাড়াও অনলাইনে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে এই অনুষ্ঠান উপভোগ করা যাবে। তবে দুটো পন্থার জন্যই টিকিট সংগ্রহ করা আবশ্যক। এ সংক্রান্ত বিস্তারিত জানা যাবে আয়োজনের ফেসবুক ইভেন্টে।


এএফ/০২