কবীর সুমনের কনসার্টের অনুমতি দেয়নি পুলিশ

বিনোদন ডেস্ক


অক্টোবর ১৪, ২০২২
০১:২৯ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২২
০১:২৯ পূর্বাহ্ন



কবীর সুমনের কনসার্টের অনুমতি দেয়নি পুলিশ

বাংলাদেশ জাতীয় জাদুঘরে ভারতীয় শিল্পী কবীর সুমনের গান আয়োজনের অনুমতি দেয়া হয়নি। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

ডিএমপি কমিশনার বলেন, জাদুঘরের মতো অতি গুরুত্বপূর্ণ স্থাপনায় আমরা এই ধরনের প্রোগ্রামের অনুমতি দিতে পারি না। তবে আয়োজকেরা যদি অন্য কোথাও অনুষ্ঠান আয়োজনের অনুমতি চান, তবে আমরা তা বিবেচনা করব।’

তবে কবির সুমনের কনসার্ট বাতিল কি না এ প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি অনুষ্ঠানটির আয়োজক কমিটির সমন্বয়ক মীর আরিফ।  তিনি বলেন, আমাদের আলোচনা চলছে। আর বেশি কিছু বলতে চাচ্ছি না।

জাদুঘরের প্রধান মিলনায়তনে ১৫ অক্টোবর আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলা খেয়াল ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিল। সে অনুযায়ী টিকিটও বিক্রি করা হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে আয়োজকেরা জানান, আয়োজন ঘিরে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতি শোতে পাঁচ শতাধিক দর্শক ভেন্যু থেকে অনুষ্ঠানটি উপভোগ করতে করবেন। এ ছাড়া বাংলাদেশের বাইরে পশ্চিমবঙ্গ ও বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফেসবুক লাইভে অনুষ্ঠানটি উপভোগ করা যাবে। গত শুক্রবার টিকিট ছাড়া হয়েছে, মাত্র ৭২ ঘণ্টার ব্যবধানে আধুনিক বাংলা গানের দুই দিনের শোর সব টিকিট বিক্রি হয়েছে।

উল্লেখ্য, ১৯৯২ সালে প্রকাশ হয় কবীর সুমনের প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’। বাংলা গানের গতিপথ বদলে দেয়া এ অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হলো এ বছর। এই উপলক্ষ উদ্‌যাপন করতেই কবীর সুমনের কিছু ভক্ত তাকে ঢাকায় আমন্ত্রণ করেছেন। ২০০৯ সালে সর্বশেষ ঢাকায় এসেছিলেন তিনি।



এসই/০৩