মধ্যনগরে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ০৫, ২০২৩
০৮:২০ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৫, ২০২৩
০৮:২০ অপরাহ্ন



মধ্যনগরে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

'স্মার্ট গ্রন্থাগার স্মার্ট বাংলাদেশ' প্রতিপাদ্যে সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলায় উযদাপিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস। শোভাযাত্রা, পাঠকার্যক্রম, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ দিবস পালিত হয়।

আজ রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা দিকে মধ্যনগর উপজেলার অজিৎ স্মৃতি পাঠাগারের উদ্যোগে পাঠাগার কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলায় র‌্যালি বের করার মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর পাঠাগারের কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি অবিশ্বাস সরকার।

অজিৎ স্মৃতি পাঠাগারের সদস্য রুবেল সরকারের সঞ্চালনে  বক্তব্য দেন মধ্যনগর বিশ্বেশ্বরী পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক পূর্ণিমা চৌধুরী, সাবেক ইউপি সদস্য মনোরঞ্জন চাকলাদার, উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক উপানন্দ সরকার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের মধ্যনগর উপজেলা শাখার সদস্যসচিব মো. আলাউদ্দিন, মধ্যনগর সাহিত্য পরিষদের সভাপতি কবি ও শিক্ষক অজয় রায়, পাঠাগারের সদস্য সুজিত সরকার, সুব্রত সরকার সুপ্রিয়, তৃষা রাণী সরকার, অমিয় ভূষণ সরকার, সুদিন সরকার, দ্বীপ্ত সরকার, জুই চাকলাদার, রূপালি চাকলাদার, আপন সরকার প্রমুখ।

অনুষ্ঠানে পাঠ কার্যক্রমে  অংশ নিয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী সুব্রত সরকার, সুপ্রিয় অরুনাভ রায়, তৃষা রাণী সরকারের হাতে  বই ও সনদপত্র তুলে দেওয়া হয়।

এসএ-০১/এএফ-০৫